রাজ্য

দাবি অনুযায়ী কেন্দ্র মিড-ডে মিলের বরাদ্দ বাড়ায় নি! জানালো পার্থ চট্টোপাধ্যায়

Bangla 24×7 Desk : কেন্দ্র বাড়াচ্ছে মিড-ডে মিলের বরাদ্দ । পঞ্চম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ৬ টাকা ৭১ পয়সা থেকে বরাদ্দ বাড়িয়ে করা হয়েছে ৭ টাকা ৭৫ পয়সা । প্রথম শ্রেণি থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত বরাদ্দ ৪ টাকা ৪১ পয়সা বেড়ে হচ্ছে ৪ টাকা ৭৯ পয়সা । যদিওবা রাজ্যের তরফে জানানো হয়েছিলো প্রথম থেকে চতুর্থ শ্রেনী পর্যন্ত ১০ টাকা ও পঞ্চম থেকে অষ্টম শ্রেনী ১২ টাকা করা হোক। কিন্তু সে অনুযায়ী করা হলো না। এনিয়ে ক্ষোভ উগরে দিলেন রাজ্যের শিক্ষা মন্ত্রী।

কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক সব রাজ্যের শিক্ষামন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসে । এই বিষয়ে সব ধরণের সিদ্ধান্ত নেওয়া হবে । রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই বৈঠকে যোগ দেননি। বৈঠকে উপস্থিত ছিলেন ৩ জন অফিসার। রাজ্যের তরফে বৈঠকে সর্বশিক্ষা খাতে ৫ শতাংশ বরাদ্দ বাড়ানোর কথা জানানো হয়েছে ।

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় পরে জানান, “আজকে এম এইচ আর ডি-র সাথে ভিডিয়ো কনফারেন্স হয়। মিড ডে মিল নিয়ে আমাদের দাবি ছিল, প্রাথমিকে ছাত্র পিছু ১০ টাকা, উচ্চ প্রাথমিকে ১২ টাকা।সে জায়গায় অল্প বৃদ্ধি পেয়েছে। ৪ টাকা ৭৯ পয়সা এবং ৭ টাকা ৭৫ পয়সা।”

শিক্ষামন্ত্রী বলেন, “গতবারের অ্যালটমেন্ট ৫% বৃদ্ধির কথা বলা হয়েছিল, কিন্তু সেমত কাজ হয়নি। এর পাশাপাশি তিনি আরও বলেন, নবম থেকে দশম পরীক্ষার বিষয়ে আলোচনা চলছে , রাজ্যের এই সংকটজনক অবস্থা থেকে স্বাভাবিক হলে পরবর্তী সময়ে এব্যাপারে সিদ্ধান্ত জানানো হবে ”।

Follow Me:

Related Posts