মহানগর রাজ্য

জোয়ারের ধাক্কায় বাংলাদেশী জাহাজ ডুবল হুগলী নদীতে, উদ্ধার ৮

Anindya Halder, Kakdwip: আবারো মাঝ নদীতে ডুবলো ছাই ভর্তি একটি বার্জ। সাতসকাল থেকে ডুবতে শুরু করে এই বার্জ। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনাস্থলে গেছে কুল্পি থানার পুলিশ। বজবজ থেকে ছাই ভর্তি করে রওনা দিয়েছিলো বাঙ্গলাদেশের উদ্দ্যেশে। আজ সকালে ওই বাংলাদেশি জাহাজ ডুবে গেল কুলপির ট্যাংরার চরের কাছে। ওই জাহাজে থাকা আটজনকে উদ্ধার করেছেন কুল্পি থানার পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে বজবজের CESC থেকে ছাই বোঝাই করে একটি বাংলাদেশি জাহাজ এমভি তোফাদারি-৪ বাংলাদেশে দিকে রওনা দিয়েছিলো। বার্জটি গতকাল রাতে সাগরের ঘোড়ামারা দ্বীপের কাছে নোঙর করে। জোয়ারের জলের তোড়ে পাশে থাকা অন্য একটি জাহাজের সঙ্গে হঠাৎই ধাক্কা লাগে এমভি তোফাদারি-৪’এর। পড়ে বার্জটির ইঞ্জিন রুমের তলা ফুটো হয়ে জল ঢুকতে শুরু করে। সাথে সাথে বার্জটির মধ্যে থাকা আটজনের মধ্যে সাতজনই নদীতে ঝাঁপিয়ে সাঁতরে পাশে দাড়িয়ে থাকা অন্য একটি বার্জে উঠে পড়েন। বাকি একজন নাবিক ওই ডুবন্ত বার্জে থেকে যায়।

স্থানীয় এক মৎস্যজীবী দীপক প্রামাণিক ডুবন্ত বার্জ থেকে বাকী আরেকজন বাংলাদেশী নাবিককে উদ্ধার করে, দীপক জানায়, আমরা পাড়েই ছিলাম আচমকা দেখি জোয়ারের জলের ডুবতে শুরু করে বার্জটি আমরা চলে গিয়ে ওখান থেকে উদ্ধার করি। বাংলাদেশি আট নাবিককে উদ্ধার করে এদিন সকালে কুলপি থানার পুলিশ প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে। সকলেই সুস্থ রয়েছেন বলে প্রশাসন সূত্রে জানানো হয়েছে। 

Follow Me:

Related Posts