দেশ

পি চিদম্বরমের জামিনের বিরোধিতা করে সিবিআইয়ের আবেদন খারিজ শীর্ষ আদালতের

Bangla 24×7 Desk : গত বছর অক্টোবর মাসে আইএনএক্স মিডিয়া মামলায় দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের জামিন মঞ্জুর করেছিল দেশের শীর্ষ আদালত । গত অক্টোবরে পি চিদাম্বরমকে জামিন মঞ্জুরের সময় সিবিআই এর আবেদন খারিজ করেছিল আদালত। সিবিআই এর তরফে সেই আবেদনে দাবি করা হয়েছিল , বিদেশে পালিয়ে যেতে পারেন অভিযুক্ত। কিন্তু শীর্ষ আদালত জানায় , সেই সন্দেহ অযৌক্তিক । এর পাশাপাশি ডিসেম্বরে একইভাবে ইডি’র এক মামলায় প্রাক্তন অর্থমন্ত্রীর জামিন মঞ্জুর করে শীর্ষ আদালত। 

পি চিদম্বরমের জামিন মঞ্জুরের সিদ্ধান্তকে বিরোধিতা করে সিবিআইয়ের দায়ের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট । সেই সিদ্ধান্তের বিরোধিতা করে রিভিউ পিটিশন দাখিল করা হয়েছিল । বৃহস্পতিবার সেই পিটিশন খারিজ করেন তিন বিচারপতির বেঞ্চ।

শুনানিতে শীর্ষ আদালতের ৩ বিচারপতি পি ভানুমতি , এ এস বোপান্না ও হৃষীকেশ রায়ের বেঞ্চ বলেছে , ” খোলা এজলাসে রিভিউ পিটিশনের প্রেক্ষিতে মৌখিক শুনানির আবেদন খারিজ করা হল। আমরা পিটিশন এবং আদালতের পূর্বতন পর্যবেক্ষণের নথি খতিয়ে দেখেছি। তুল্যমুল্য বিচারে আমাদের সিদ্ধান্তের কোনও হেরফের হবে না। তাই পর্যালোচনার কোনও প্রশ্নই নেই ” ।

 

Follow Me:

Related Posts