দেশ

ভিক্ষা করে করোনা মোকাবিলায় সরকারি তহবিলে পাঁচ হাজার টাকা তুলে দিলেন ৭৫ বছরের বৃদ্ধা

সমর্পিতা বন্দোপাধ্যায় , কলকাতা : চারিদিকে যখন করোনার দাপটে এক ভয়াবহ অবস্থার শিকার পুরো দেশ ঠিক এর মাঝেই মানবতার নজির দেখা গেল এক বৃদ্ধা মহিলার কর্মকান্ডে । করোনার বিরুদ্ধে লড়াইয়ে সরকারের পাশে দাঁড়াতে সর্বস্তরের মানুষ এগিয়ে এসেছেন। সামান্য সঞ্চয় থেকেও সাহায্য করেছেন অনেকে। তবে এই বৃদ্ধা মহিলা আজ হয়তো খবরের শিরোনামে থাকতেন না যদি না কিনা তিনি ভিক্ষে করে সেই টাকা সরকারের কাছে দিতেন ।

ঘটনাটি ঘটেছে ওড়িশার রাজকণিকা ব্লকের একতালা গ্রামে । সরোজিনী দাস নাম বছর ৭৫ এর ঐ মহিলা অনেকেরই আদর্শ হতে পারেন। তিনি তাঁর সামান্য সঞ্চয় থেকে পাঁচ হাজার টাকা তুলে দিয়েছেন সরকারের করোনা মোকাবিলার তহবিলে । মঙ্গলবার তিনি এই অর্থ দান করেছেন করোনার বিরুদ্ধে লড়াই করার রসদ হিসাবে।

তবে এই প্রথম নয় এর আগেও এই বৃদ্ধা মহিলা তার বার্ধক্য ভাতা আর জমানো সামান্য অর্থ থেকে পুরীর জগন্নাথ মন্দিরে দান করেছিলেন ৫০ হাজার টাকা।

করোনার সময়ে তিনি জানতে পেরেছিলেন যে সরকার সাধারণ গরিব মানুষের পাশে দাঁড়াতে ত্রাণ তহবিল গড়ে তুলেছে। সেই কারণেই ওড়িশা সরকারের তহবিলে তিনি দান করেন।

এই মহিলার নিজের কোনও বাড়ি নেই। স্থানীয় গ্রাম পঞ্চায়েত অফিসে তিনি থাকেন। রোজকার খাওয়া জোটে ভিক্ষা করে। গ্রাম পঞ্চায়েত অফিস কোয়ারেন্টিন সেন্টার হওয়ায় তিনি সেই ছাদটুকু ছেড়ে এখন অন্যত্র আশ্রয় করে আছেন । যার নিজের এতো কষ্ট , এই বয়সে এসেও তিনি কিন্তু নিজের খেলায় না করে হাত বাড়িয়ে দিয়েছেন সবার জন্য ।

Follow Me:

Related Posts