রাজ্য

ডায়মন্ড হারবার এসডিও মাঠে শুরু হল ১০০ বেডের কোভিড – ১৯ সেফ হোম পরিষেবা

Bangla 24×7 Desk : রাজ্য জুড়ে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারন করেছে । প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা । পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু মিছিল । তবে স্বস্তি দিচ্ছে সুস্থতার হার । প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকায় হাসপাতাল গুলিতে করোনা রোগীদের পরিষেবা প্রদান করতে হিমশিম খেতে হয় । সেই কথা মাথায় রেখে এবার উদ্যোগ গ্রহণ করল ডায়মন্ড হারবার মহকুমা প্রশাসন । কলকাতার পরে এবার জেলাতেও তৈরী হল করোনা সেফ হোম ।

সূত্রের খবর , করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে রাজ্য স্বাস্থ্য দপ্তর ও জেলা প্রশাসনের নির্দেশে ডায়মন্ড হারবার এসডিও মাঠে শুরু হল কোভিড – ১৯ সেফ হোম পরিষেবা । জানা গেছে এই কোভিড – ১৯ সেফ হোমে মূলত উপসর্গহীন করোনা আক্রান্ত ও মৃদু উপসর্গ যুক্ত করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা করা হবে । তাঁদের হাসপাতালে পাঠাতে হবে না ।

মহকুমা প্রশাসন সূত্রে জানা গেছে , একেবারেই বাড়ির পরিবেশের মতোই তৈরি করা হয়েছে এই সেফ হোম । এই কোভিড – ১৯ সেফ হোম পরিষেবা প্রাথমিক ভাবে ১০০ শয্যার করা হয়েছে । কিন্তু আগামী দিনে এর সংখ্যা বাড়িয়ে ২৫০ করা হতে পারে । এই কোভিড – ১৯ সেফ হোম পরিষেবার আওতায় পড়বেন ডায়মন্ড হারবার মহকুমার প্রত্যেকটি ব্লকের উপসর্গহীন করোনা আক্রান্ত ও মৃদু উপসর্গ যুক্ত করোনা আক্রান্তরা । রোগীদের চিকিৎসার জন্য থাকবেন চিকিৎসক , নার্স ও স্বাস্থ্য কর্মীরা । রোগী পরিবহনের জন্য থাকছে পাঁচটি অ্যাম্বুলেন্স । যাতে দ্রুত রোগী পরিবহন করা সম্ভব ।

Follow Me:

Related Posts