করোনা আপডেট দেশ

করোনা মোকাবিলায় প্রতিদিন গড়ে ১ লক্ষ মানুষের টেস্ট : কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন

Bangla 24×7 Desk : করোনা আতঙ্কে কাঁপছে গোটা পৃথিবী l করোনার আক্রমণে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন কয়েক হাজার মানুষ l ক্ষতিগ্রস্থ হয়েছে ইতালি , স্পেন , জার্মানি সহ ইউরোপের বিভিন্ন রাস্ট্র l এশিয়ায় ক্ষতিগ্রস্থ ভারতবর্ষ , চিন , ইরান সহ একাধিক রাস্ট্র l

করোনা কাঁটায় বিদ্ধ দেশ l প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা l এই অবস্থায় দেশ সংক্রমণের তৃতীয় ধাপে পৌঁছল কিনা তাই নিয়ে জল্পনা তুঙ্গে l গোটা দেশে আগামী ১৭ ই মে অবধি লক ডাউন জারি হয়েছে l লক্ষ্য একটাই , সংক্রমণ আটকানো l

ইউরোপের অন্যান্য দেশের মত আমাদের দেশেও করোনা অতিমারীর রূপ নিয়েছে তা আর বলার অপেক্ষা রাখে না। নিত্যদিন বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। সেই পরিস্থিতিতে দেশের প্রয়োজন প্রচুর পরিমানে করোনা টেস্ট। তাহলেই প্রকৃত আক্রান্তের সংখ্যা জানা যাবে। আগে থেকেই টেস্টর উপর জোর দিয়েছিল ভারত সরকার।

কিন্তু এবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন গত ২৪ ঘন্টার খতিয়ান পেশ করে জানান এবার থেকে একদিনে ১ লাখ করোনা টেস্ট করানো হবে। যে হারে আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে অতিরিক্ত হারে টেস্ট ছাড়া আর তেমন কোন উপায় নেই বলেও জানিয়েছেন তিনি। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন গত ২৪ ঘণ্টায় রেকর্ড মাত্রায় করোনার সংক্রমণ বেড়েছে। নতুন করে ৩৫২৫ জনের দেহে মিলেছে করোনা। আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৭৪ হাজার ২৮১ জন। অন্যদিকে সুস্থ্য হয় গিয়েছেন ২৪৩৮৬ জন।

অন্যদিকে, মৃতের সংখ্যা ২৪১৫ জন। যেহেতু আক্রান্তের সংখ্যা হুহু করে বাড়ছে তাই সুস্থ হওয়ার অনুপাতও কমছে। এই পরিস্থিতিতে নিত্যদিন এক লক্ষ মানুষের টেস্ট করানো হবে। ৩৫২ টি সরকারি ও ১৪০ টি প্রাইভেট ল্যাবোরেটারি এই টেস্টের কাজ করা করবে। তবে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন গত ১দিন থেকে কেন্দ্র শাসিত অঞ্চল গুলিতে আক্রান্তের সংখ্যা নেই।

Follow Me:

Related Posts