দেশ

আগুনের গ্রাসে তেলেঙ্গানার জলবিদ্যুৎ কেন্দ্র , বিস্ফোরণের ফলে ভিতরে আটকে অনেকে

Bangla 24×7 Desk : দেশ জুড়ে করোনা ভাইরাস তাণ্ডবলীলা চালাচ্ছে । সুস্থতার হার বাড়লেও প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা । এরই মধ্যে আবার ভয়াবহ ক্ষতির সম্মুখীন হল দেশ । ভয়াবহ আগুনের গ্রাসে তেলেঙ্গানার জলবিদ্যুৎ কেন্দ্র । বিস্ফোরণের ফলে ভিতরে আটকে রয়েছেন অনেকে ।

জানা গেছে , অন্ধ্রপ্রদেশ-তেলেঙ্গানা সীমান্তে শ্রীশৈলম বাঁধের কাছে জলবিদ্যুৎ কেন্দ্রে বৃহস্পতিবার রাতে আগুন লাগে । আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। গতকাল গভীর রাতে বিস্ফোরণে কেঁপে ওঠে বিদ্যুৎ কেন্দ্রের ৪ নম্বর ইউনিট। সম্ভবত শর্ট সার্কিট থেকে মাটির নীচের জলবিদ্যুৎ কেন্দ্রে বিস্ফোরণ হয়েছে। আগুন লাগার সময় রুটিন পর্যবেক্ষণের জন্য জলবিদ্যুৎ কেন্দ্রের ভিতর ছিলেন তেলেঙ্গানা স্টেট পাওয়ার জেনারেশন কর্পোরেশনের ইঞ্জিনিয়াররা ।

কৃষ্ণা নদীর উপর রয়েছে তেলেঙ্গানার শ্রীশৈলম বাঁধ। কৃষ্ণা নদী অন্ধ্রপ্রদেশ-তেলেঙ্গানাকে ভাগ করেছে। ঘটনার সময় জলবিদ্যুৎ কেন্দ্রের ভিতরে কাজ করছিলেন অন্তত ১৭ জন।নাগড়াকুর্নুল জেলায় রয়েছে এই জলবিদ্যুৎ কেন্দ্র পরিদর্শনে গিয়েছিলেন তেলেঙ্গানার মন্ত্রী জগদীশ রেড্ডি এবং টিএস জেনকো’র সিএমডি প্রভাকর রাও।

দায়িত্বে থাকা আধিকারিকরা সঙ্গে সঙ্গেই আগুন নেভানোর চেষ্টা করেন। বিদ্যুৎ চলে যাওয়ায় তা ব্যর্থ হয় । আগুন নিয়ন্ত্রণের জন্য কুর্নুল জেলার আত্মাকুর দমকল কেন্দ্র থেকে আসে দমকলের ইঞ্জিন। উদ্ধারকাজে নেমেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। কয়েকজনকে উদ্ধার করা হলেও বাকিদের খোঁজ পাওয়া যায়নি । ঘন কালো ধোঁয়া এবং লোডশেডিং থাকায় উদ্ধারকাজ ব্যহত হচ্ছে । এমনটাই জানিয়েছেন দমকল এবং এনডিআরএফের কর্মীরা।

Follow Me:

Related Posts