রাজ্য

রথযাত্রার দিনেই খুলছে তারাপীঠ মন্দির , ভক্তদের মেনে চলতে হবে একাধিক নিয়ম বিধি

Bangla 24×7 Desk : করোনা পরিস্থিতি নিয়ে সরগরম রাজ্য l বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা l সংক্রমণ ঠেকাতে আগামী ৩০ শে জুন পর্যন্ত দেশ জুড়ে ঘোষিত হয়েছে লক ডাউন l সেই মতো রাজ্যেও লক ডাউন চলছে l কিন্তু এই লক ডাউন পরিস্থিতিতে জরুরী ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১ লা জুন থেকে ধর্মীয় স্থান খোলার কথা জানিয়েছিলেন । কিন্তু সেখানে স্বাস্থ্য বিধি মানতে হবে । এক সঙ্গে ১০ জনের বেশি প্রবেশ করা যাবে না । মন্দিরে ঢুকতে গেলে স্যানিটাইজারের ব্যবস্থা করতে হবে। সকাল ১০টা থেকে মন্দির খোলা যাবে। বড় কোনও উৎসব এখন করা যাবে না।

রথের দিন মন্দির খোলা হলেও কঠোরভাবে পালন করা হবে সামাজিক দূরত্বের বিধি। গর্ভগৃহে প্রবেশ করতে দেওয়া হবে না কাউকে। দর্শনার্থীদের হয়ে পুজো দিয়ে আসার কাজ করবেন মন্দিরের সেবায়িতরাই। ভোগের ক্ষেত্রেও মানতে হবে সামাজিক দূরত্বের বিধি। এর পাশাপাশি করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কার কারণে এই বছর রথের দিন তারা মাকে নিয়ে রথযাত্রা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে তারাপীঠ মন্দির কমিটি। 

কিন্তু আনলক ওয়ান পর্যায়ে রাজ্যের কিছু কিছু মন্দির খোলা হলেও তারাপীঠ মন্দির খোলা নিয়ে কিছুতেই সিদ্ধান্তে আসতে পারছিল না মন্দির কমিটি। চলতি মাসের ১৪ তারিখ বৈঠকে বসেন মন্দির কমিটির সদস্যরা। সেখানে কেউ রথের দিনই মন্দির খোলার পরামর্শ দেন কেউ কেউ । অনেকে আবার ১৭ ই জুন প্রধানমন্ত্রী – মুখ্যমন্ত্রী বৈঠকের প্রসঙ্গ তোলেন । আবার যদি কোন পদক্ষেপ নেয় কেন্দ্র সেই দিকে নজর রাখতে হবে । তারপরেই ঠিক হয় যে ২০ শে জুন আবার বৈঠকে বসে মন্দির খোলার দিন স্থির করবে সেবাইত কমিটি ।

Follow Me:

Related Posts