রাজ্য

করোনা আতঙ্কের মধ্যেই অগ্নিকাণ্ডে পুড়ে ছাই শুশুনিয়া পাহাড়

Bangla 24×7 Desk : করোনা কাঁটায় গোটা বিশ্ব । পৃথিবীর বিভিন্ন দেশে করোনা তার তাণ্ডব লীলা চালিয়েছে । তাণ্ডবের জেরে গোটা বিশ্ব জুড়ে মৃত্যু মিছিল চলছে । মৃত্যু মিছিল এতটাই ভয়ঙ্কর যে সেটা মহামারির আকার নিয়েছে । মানব জাতি আজ অসহায় । মানব জাতি আজ কার্যত ছিন্ন বিছিন্ন হয়ে গেছে । আমাদের দেশেও করোনা তার জাল বিস্তার করেছে । এখানেও চলছে মৃত্যু মিছিল । আমাদের রাজ্যেও মানুষ আক্রান্ত করোনায় ।

প্রসঙ্গত , বেশ কিছু মাস আগে ব্রাজিলের আমাজন অরণ্যের পুড়ে চাই হয়ে গিয়েছিল । শুশুনিয়া পাহাড়ের অগ্নিকাণ্ড আবার সেই স্মৃতিকেই উস্কে দিল ।

একদিকে যখন করোনায় জেরবার মানুষ ঠিক তখনই আবারও প্রকৃতি তার ভয়ঙ্কর রুপকে আমাদের সামনে চিনিয়ে দিল । তবে এবার কিন্তু মানব জাতি নয় , এবার আগুনের গ্রাসে আমদের রাজ্যের বাঁকুড়া জেলার অন্তর্গত দক্ষিণবঙ্গের সুপরিচিত এক অরণ্য, শুশুনিয়া।

বাঁকুড়া জেলা সংলগ্ন এই পাহাড়ের জঙ্গলে কয়েক দিন ধরেই আগুন দেখা মিলছিল । গ্রামবাসীরা জানিয়েছেন, গোটা পাহাড়েই আগুন ছড়িয়ে গেছে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে আগুনের ছবি। এই ঘটনার জেরে গ্রামবাসীদের মনে আতঙ্ক ছড়িয়ে পড়েছে ।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় দমকল । দীর্ঘক্ষণ চেষ্টা করে ব্যর্থ হয়ে তাঁরা ফিরে যান । রাতে আবারও আগুন জ্বলে ওঠে এবং তা ভয়াবহ আকার নেয় । জানা গেছে , গতকাল শুকনো পাতায় আগুন লাগার পরে সেটা আয়ত্বের বাইরে বেরিয়ে গিয়ে চারপাশে ছড়িয়ে পড়ে। অনুমান করা হচ্ছে পাহাড়ের শুকনো পাতায় কোনও ভাবে আগুন লেগে তা ছড়িয়ে পড়েছে ।  

Follow Me:

Related Posts