দেশ

বহু মূল্যের বাইক চড়ে ঘুরছেন সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি , নেটদুনিয়ায় ছবি ভাইরাল হতেই তা নিয়ে বিতর্ক

Bangla24x7 Desk : ছোটবেলাই থেকে তাঁর বাইকের প্রতি যে প্রীতি ভালবাসা ছিল তা আজ প্রমানিত হয়ে গেল । কখনো কখনো রয়্যাল এনফিল্ডের বুলেট তো আবার কখনও হার্লে ডেভিডসনের লিমিটেড এডিশনের ৫১ লাখি ‘সিভিও ২০২০’। এই বাইক নিয়ে তার বড় দুর্ঘটনাও হয়েছিল কিন্তু সেই দুর্ঘটনাও তাকে ধরে রাখতে পারেনি বাইক থেকে দূরে । তিনি আর কেউ নন, তিনি হলেন দেশের প্রধান বিচারপতি এস এ বোবদে । তাঁর ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে ক্যাজুয়াল পোশাকে ছিলেন তিনি , তাঁর বাইক সওয়ারি করছিলেন । তা দেখে তার মধ্যে কেউ কেউ যেমন, নাক সিঁটকেছেন, ঠিক তেমনই কেউ কেউ আবার প্রধান বিচারপতি সোয়্যাগকে স্বাগত জানিয়েছেন । সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বাইকপ্রীতি আপাতত সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হটকেক। জানা গেছে , নাগপুরের এক বিজেপি নেতার ছেলের নামে ওই বাইকটির রেজিস্টার্ড করা আছে । 

সম্প্রতি প্রধান বিচারপতি নাগপুরে গিয়েছিলেন । উইক এন্ডের ছুটি কাটানোর জন্য । সেই সময়েই হার্লের ‘সিভিও ২০২০’ সওয়ার হয়েছিলেন তিনি। তাঁর পরনে ছিল টিশার্ট, ক্যাজুয়াল প্যান্ট। সঙ্গে পায়ে স্নিকার্স ও চোখে সানগ্লাস। অনেকেই তাঁর আশপাশে উপস্থিত ছিলেন । সেই ছবি সাথে সাথ সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। কিন্তু অন্যত্র জায়গাতে বিপত্তি বাঁধল । মহারাষ্ট্রে এইদিকে হু হু করে করোনা সংক্রমণ ছড়াচ্ছে । আর এমনই পরিস্থিতিতে সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি হয়ে তাঁর মুখে মাস্ক নেই , নেটিজেনদের একাংশ মাস্ক না থাকায় ভুল বার্তা দেবে বলেই মনে করছে । এমনকী বিচারপতির মাথায় হেলমেটও ছিল না। যা আরও বিতর্কের সৃষ্টি তৈরি করেছে যে, তাঁর চারিদিকে আরও লোকজন এই করোনা পরিস্থিতিতে দূরত্ব বজায় রাখেনি এমনটায় বলা হচ্ছে ।


বলা হচ্ছে ,সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি জানিয়ে দিয়েছেন তাঁর বাইকের প্রতি ভালবাসার কথা। তাঁর পছন্দ বুলেট জাতীয় ভারী বাইক। তবে গত বছরে তিনি এই হাইস্পিড বাইক ড্রাইভ করতে গিয়েই টেস্ট করতে গিয়ে দুর্ঘটনার কবলে পরেছিলেন তিনি। দীর্ঘদিন বাড়ির মধ্যেই চিকিৎসাধীন ছিলেন তিনি । বিচার সংক্রান্ত কাজও করতে পারছিলেন না। এত কিছুর পরেও তিনি তাঁর বাইকের প্রতি ভালোবাসাটা দেখালেন ।