করোনা আপডেট রাজ্য

রোগীদের সঠিক পরিষেবা দিতে রাজ্য সরকারের নয়া উদ্যোগ ‘সেফ হোম’

Bangla 24×7 Newsdesk: করোনার জেরে রোগী মৃত্যু অব্যাহত। সঠিক পরিষেবা না দেওয়ার অভিযোগ উঠছে বিভিন্ন হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে। রাজ্য সরকারের উদ্যোগে শুরু হল নতুন পরিষেবা ‘সেফ হোম’। তুলনামুলক কম উপসর্গ থাকা বা উপসর্গহীন রোগীদের জন্যই এই ব্যবস্থা। আপাতত দুটি কেন্দ্রে চালু করা হচ্ছে এই পরিষেবা একটি  ইএম বাইপাসের আনন্দপুরে থাকছে ১০০০ টি বেড ও বাল্টিকুরিতে থাকছে ৫০০ টি বেড। ডাক্তার, নার্স, অক্সিজেন সহ থাকছে সবরকমের জরুরি পরিষেবা।

তবে কোন রোগীকে এখানে ভর্তি করা হবে তা নিশ্চিত করবে রাজ্য স্বাস্থ্যদপ্তর। মূলত, যাদের আর্থিক সমস্যা রয়েছে, চিকিৎসা করানোর সামর্থ্য নেয় তাদের জন্যই এই পরিষেবা বলে জানান পুরসভার মুখ্যপ্রশাসক ফিরহাদ হাকিম। যদিও এখানে ডাক্তার, নার্স সবই থাকবে , শুধু থাকবে না ভেন্টিলেটর, তাই আশঙ্কা জনক রোগীর চিকিৎসা করা হবেনা সেফ হোমে। রাজ্যের বেশ কিছু বড়ো হাসপাতাল যেমন ডিসান বা বাঙ্গুরের মতো হাসপাতালে সরকারি কোটার বেডে ট্রান্সফার করা হবে বলে জানিয়েছেন পুরসভার মুখ্যপ্রশাসক।

পরিষেবা না পাওয়ার খবর প্রতিদিনই পাওয়া যাচ্ছে। রাজ্যের হাসপাতেলে রোগীদের চাপ যে বাড়ছে তা কার্যতই প্রকাশ পাচ্ছে। এমতবস্থায় রাজ্য সরকারের নেওয়া এই উদ্যোগে উপকৃত হবে সাধারণ মানুষ এমনটাই আশা করা হচ্ছে।

Follow Me:

Related Posts