দেশ

দরিদ্র কৃষক পরিবারের কাছে কল্পতরু সনু সুদ, দিলেন ট্র্যাক্টর

Bangla 24×7 Newsdesk” দুনিয়া মে হাম অ্যায়ে হ্যায় তো জিনা হি পড়েগা ” ১৯৫৭ সালের সেই বিখ্যাত সিনেমা ‘মাদার ইন্ডিয়ার’ র এই গানটির দৃশ্য মনে আছে নিশ্চয় ? মা তার দুই ছেলেকে নিয়ে হাল টানছে জমিতে।

২০২০ তে দাঁড়িয়ে সেই চিত্রের একটুকুও বদল ঘটেনি। লকডাউনের জেরে বন্ধ হয়েছে ছোট্ট চায়ের ঝুপড়ি। ফিরতে হয়েছে নিজের গ্রামে। ট্র্যাক্টর তো দূরের কথা বলদ কেনার ও সামর্থ্য না থাকায় নিজের মেয়েদের কাঁধে তুলে দিয়েছেন হাল।

এমন দৃশ্যই ঘুরছে নেটিজেনদের স্মার্টফোনে। তা দেখেই আবার কল্পতরু হয়েছেন সাম্প্রতিক কালের বলিউডের শের দিল হিরো সনু সুদ।

লকডাউনের জেরে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানো থেকে শুরু করে অনলাইন ক্লাস করার জন্য স্মার্টফোন কেনার দরকারে নিজেদের বলদ বিক্রি বা ভারতীয় সৈনিক দের সাহায্যের হাত সবটাতেই প্রশংসা পাওয়ার মতো কাজ করে চলেছেন তিনি।

এবার তিনি কল্পতরু হয়েছেন অন্ধ্রপ্রদেশের এক কৃষক পরিবারের কাছে।

অন্ধ্রপ্রদেশের চিত্তরের বাসিন্দা নাগেশ্বরের ছোট্ট চায়ের দোকান গোটাতে হয় লকডাউনের জেরে। ফলে প্রবল অর্থকষ্টে ভোগা এই কৃষক পরিবার চাষবাসের সিদ্ধান্ত নেয়।

কিন্তু ট্রাক্টর তো দুরের কথা বলদ কেনা বা ভাড়াতে নেওয়ার ও সামর্থ্য নেই। বাবার এই দুরাবস্থায় পাশে দাঁড়িয়েছে ইন্টারমিডিয়েট পাস করা বড় মেয়ে ভি ভিনিলা (১৭), ও দশম শ্রেণীতে পাঠরত ছোটমেয়ে চন্দনা(১৫)।

এই ভিডিয়ো ভাইরাল হতেই সারা পড়ে যায় নেট দুনিয়ায়। পরে বলিউড অভিনেতা সনু সুদ ট্যুইট করে জানান তিনি ওই কৃষক পরিবার কে দুটি বলদ উপহার দেবেন পরে তিনি রি-ট্যুইট করে জানান যে তিনি ট্র্যাক্টর পাঠাবেন ।

বলিউড অভিনেতার এই মহান কর্মকান্ড অনুপ্রাণিত করে অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী N CHANDRABABU NAIDU কে। তিনি সোশ্যাল মিডিয়ায় সনু কে অনেক প্রশংসা করেন এবং তিনি নিজে নাগেশ্বরের দুই মেয়ের পড়াশোনার খরচ চালানোর কথা ঘোষণা করেন।

ইতিমধ্যেই ট্রাক্টর হাতে পেয়েগেছেন নাগেশ্বর। তিনি সংবাদ মাধ্যম কে তাঁর খুশির কথা জানিয়েছেন।

Follow Me:

Related Posts