রাজনীতি রাজ্য

দক্ষ নেতৃত্ব সুযোগ পাবে , তাই হবে না যুব মোর্চার রাজ্য কমিটির মিটিং , জানালেন সাংসদ সৌমিত্র খাঁ

Bangla 24×7 Desk : কেন্দ্রীয় ও রাজ্য বিজেপির একটাই লক্ষ্য । সেটা হল ২০২১ মিশন বাংলা । যে কোন প্রকারে বঙ্গের আকাশে গেরুয়া আবির ওড়ানোই একমাত্র লক্ষ্য বিজেপির । কিন্তু তার জন্য চাই মজবুত সংগঠন । নেতৃত্ব দেওয়ার দক্ষ ক্ষমতা । কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে সম্পূর্ণ উল্টো ছবি । যেখানে বিজেপি নেতারা বাংলায় ক্ষমতায় আসার স্বপ্ন দেখছেন সেখানে উল্টো দিকে বিজেপিতে মতানৈক্য স্পষ্ট ।

দলীয় সূত্রে খবর , বিজেপির যুব সংগঠন যুব মোর্চার রাজ্য কমিটি ঘোষণা হওয়ার পরেও নয়া কমিটিতে কয়েকটি নাম নিয়ে মতানৈক্য চলছে । বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মত নিয়েই নতুন কমিটি করা হয়েছে ।

তবে জানা গেছে , কয়েকটি নাম নিয়ে আপত্তি রয়েছে যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁর । যেমন গত বছর যুব মোর্চার উপদেষ্টাতে থাকা শঙ্কুদেব পন্ডার নাম এবারের কমিটিতে নেই । যুব মোর্চার রাজ্য কমিটিতে অন্তর্ভুক্ত করার পক্ষে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে শঙ্কুদেব পন্ডার নাম প্রস্তাব করেছেন কয়েকজন রাজ্য নেতা । আবার নতুন রাজ্য কমিটিতে আসা দু-একটি নাম নিয়ে একাংশ আপত্তি তুলেছে ।

বৃহস্পতিবার যুব মোর্চার রাজ্য সভাপতি তথা সাংসদ সৌমিত্র খাঁ জানিয়েছেন , ” দক্ষ নেতৃত্বকে সুযোগ দেওয়া হবে। যুব মোর্চার রাজ্য কমিটির কোনও মিটিং এখন হবে না । রাজ্য কমিটিতে আরও কয়েকজন অন্তর্ভুক্ত হতে পারেন ” ।

দলে মতানৈক্যের অভাব স্পষ্ট তা আগেও প্রকাশ পেয়েছিল। জেলার যুব সংগঠনের সভাপতিদের তালিকা প্রকাশ করলেও প্রত্যাহার করে নিয়েছিল বিজেপি । দলীয় সূত্রের খবর জেলার যুব সভাপতিদের নাম নিয়ে দলের মধ্যে মতানৈক্য রয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য , রাজ্য বিজেপির তরফে ২৯ টি জেলার যুব মোর্চার জেলা সভাপতিদের নামের তালিকা প্রকাশ করা হয়েছিল।    

Follow Me:

Related Posts