রাজ্য

হাওড়ায় জ্বর-সর্দির ওষুধ দিচ্ছেন না দোকানিরা

সমর্পিতা ব্যানার্জী, কলকাতা : করোনা আতঙ্ক এমন ভাবে গ্রাস করেছে সবার মনে যার জন্য স্বাভাবিক জ্বর সর্দি কাশি হলেও তাকে করোনা হয়েছে বলে সন্দেহ করছে সবাই । এমন কি জ্বর-সর্দির ওষুধ দিচ্ছেন না ওষুধ দোকানদারা।

পুলিশ বারবার বোঝানোর সত্ত্বেও একাংশের মধ্যে না মানার মনোভাব দেখা যাচ্ছে । বুধবার সকালেও বেশ কয়েকটি চায়ের দোকানের বাইরে জটলা দেখা গেছে । ফলে পুলিশও কঠোর মনোভাব দেখাতে বাধ্য হচ্ছে । হাওড়া পুর এলাকা স্পর্শকাতর হওয়ায় এখানে ওষুধের দোকান গুলিতে চিকিৎসকের প্রেসক্রিপশন ছাড়া জ্বর-সর্দির ওষুধ বিক্রি নিয়ন্ত্রণ করা হয়েছে । তবে এই ব্যাপারে এখনও কোনও লিখিত নির্দেশ কোথাও নেই । দোকানিরা বলছেন যে থানা থেকে আগে বলা হয়েছিল কেউ জ্বর-সর্দির ওষুধ কিনতে এলে তাঁর নাম ও ফোন নম্বর লিখে রাখতে ।ডাক্তারের প্রেসক্রিপশন ছাড়া ওষুধ না দিতে। ফলে অনেক দোকান সাধারণ জ্বর-সর্দির ওষুধ যেমন প্যারাসিটামল ও কাফ সিরাপ পর্যন্ত সরিয়ে ফেলেছে ।

দোকানিরা জানাচ্ছেন , প্রশাসনের নির্দেশ ও অন্য দিকে স্থানীয়দের জবরদস্তি করার আশঙ্কা এই দুইয়ের জাঁতাকলেই তাঁরা প্রকাশ্যে ওষুধ রাখতে পারছেন না । সাধারণ মানুষ পড়েছেন সমস্যায় কারণ ডাক্তাররা চেম্বারে বসছেনই না । এখন তাই নিজেরা যে ওষুধের নাম জানেন তাই কিনতে যাচ্ছে সাধারণ মানুষ ।

Follow Me:

Related Posts