রাজ্য

স্কুল এবং স্নাতক স্তরের ভর্তি ১লা আগস্ট এবং ১০ ই আগস্ট জানালেন , শিক্ষামন্ত্রী

Bangla24x7 Desk : শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘোষণা করে দিয়েছিলেন । আর তার ঘোষনা  মতই স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির দিন ঘোষণা করলেন   মধ্যশিক্ষা পর্ষদ এবং উচ্চশিক্ষা দফতরগুলি । , ১০ আগস্ট বৃহস্পতিবার প্রকাশিত করা হয়েছে  রাজ্যের স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয় গুলি স্নাতকস্তরে স্তরের ভর্তি প্রকিয়া শুরু করা হবে । তবে,  ভর্তি প্রকিয়াটি হবে পুরোপুরি অনলাইন ভিত্তিক । ক্যাম্পাসের মধ্যে পড়ুয়াদেরকে না এনেই এই নির্দেশিকার কাজ চলবে ।

কিন্তু , যাদবপুর প্রেসিডেন্সি, লেডি ব্রেবোর্ন-সহ যে সব কলেজ ও বিশ্ববিদ্যালয় গুলির কথা এখনও নির্দিষ্ট ভাবে জানান দেওয়া যাচ্ছেনা । সেখেনে প্রতিবছরই প্রবেশিকার মাধ্যমেই ভর্তি করানো হয় । সেখানে চলতি বছরে কি হবে এই নিয়ে দোটানার মধ্যে রয়েছে সকল পড়ুয়ারা । এই বিষয়টি শিক্ষামন্ত্রী এখনও স্পষ্ট ভাবে জানাননি ।

বিশ্ববিদ্যালয়কে প্রেসিডেন্সির ছাত্র সংসদ জানিয়েছেন , অনেক পড়ুয়া ছিটকে যেতে পারে , নম্বরের ভিত্তিতে যদি ভর্তি করানো হয় । তাই, যখনই পরিস্থিতি স্বাভাবিক হবে তখন যেন প্রবেশিকার মাধ্যমেই পড়ুয়াদের ভর্তি করানো হয় । কিন্তু আদৌ পরিক্ষা হবে কি না সে বিষয়ে সন্দেহ রয়েছে ।

তবে, ১ থেকে ১০ অগস্ট পর্যন্ত পড়ুয়াদের ভর্তি করাতে পারবে স্কুল । আর যদি অন্য স্কুলে যেতে হয় তবে সেখানে শিক্ষামন্ত্রীর আগেভাগেই ঘোষণা করে দিয়েছেন ১১ থেকে ৩১ অগস্ট পর্যন্ত চলবে সে প্রক্রিয়া। অভিভাবকদের মাধ্যমে চলবে ভর্তির প্রক্রিয়া পড়ুয়াদের ছাড়াই ।

Follow Me:

Related Posts