দেশ বিদেশ

করোনার কারণে আন্তর্জাতিক তীর্থযাত্রীদের হজ যাত্রায় নিষেধাজ্ঞা জারি সৌদি প্রশাসনের , সিদ্ধান্তে সম্মতি জানাল ভারত

Bangla 24×7 Desk : করোনা ভাইরাসের তাণ্ডবের জেরে বিশ্বব্যাপী মানুষজন আজ বিপর্যস্ত । করোনা ভাইরাসের ফলে লক ডাউনের প্রভাব বিশ্বের সব জায়গাতে বিরাজমান । বিভিন্ন ক্ষেত্রে সকল কর্মসূচী বাতিল হয়েছে । এবার অত্যাধিক জন সমাগমের কারণে সংক্রমণের আশঙ্কায় আন্তর্জাতিক তীর্থযাত্রীদের হজযাত্রায় নিষেধাজ্ঞা জারি সৌদি প্রশাসনের । সিদ্ধান্তে সম্মতি জানাল ভারত । অর্থাৎ ভারত থেকে কোন ইসলাম ধর্মাবলম্বী মানুষ হজ করতে যেতে পারবে না । এমনটা জানিয়েছেন কেন্দ্রীয় সরকারের সংখ্যালঘু বিষয়ক দপ্তরের মন্ত্রী মুক্তার আব্বাস নাকভি ।

জানা গেছে , চলতি বছরে হজ যাত্রার জন্য মোট ২ লক্ষ ১৩ হাজার আবেদন জমা পড়েছে পড়েছে কেন্দ্রের কাছে । তীর্থযাত্রীদের হজযাত্রায় নিষেধাজ্ঞা জারি হওয়ার জন্য তীর্থযাত্রীদের পুরো অর্থ ফেরত দেওয়াআ হবে হবে জানানো হয়েছে । সেই প্রস্তুতি ইতিমধ্যেই শুরু হয়েছে ।

কেন্দ্রীয় সরকারের সংখ্যালঘু বিষয়ক দপ্তরের মন্ত্রী মুক্তার আব্বাস নাকভি বলেন , ” সৌদির হজ ও উমরাহ সংক্রান্ত মন্ত্রী মহম্মদ সালেহ বিন তাহের বেনটেনের সাথে কথাবার্তার সময় মহম্মদ সালেহ বিন তাহের বেনটেন এই বছর করোনার আবহে ভারত থেকে কোন তীর্থযাত্রীকে হজ যাত্রার জন্য না পাঠাতে অনুরোধ করেছিলেন । ভারত সরকার সৌদি আরবের সিদ্ধান্তে সম্মতি জানিয়েছে ।

Follow Me:

Related Posts