ক্রিকেট খেলা দেশ

বলিউডের নেপোটিজমের ছায়া এবার বাইশ গজে , নেটিজেনদের কটাক্ষের মুখে শচীন পুত্র অর্জুন

Bangla 24×7 Desk : বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পরে নেপোটিজমের চিত্রটা দেশ জুড়ে বড়ই প্রকট হয়ে উঠেছে । অতীতে বলিউডে স্বজনপোষণের একাধিক অভিযোগের কথা প্রকাশ্যে আসলেও এবার নেপোটিজমের ছায়া বাইশ গজে । নেপোটিজমের জন্য সুযোগ পায় কেউ কেউ আবার কারোর বাবা অটো চালক বলে রেকর্ড থাকা সত্বেও কেউ সুযোগ পায় না । নেটিজেনদের রোষের মুখে শচীন পুত্র । নেপোটিজমের জন্য সুযোগ হয় অর্জুনের , বাদ পড়ে ভাল ক্রিকেটাররা ।

অনেকের দাবি , ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত খেললেও মাথার উপর বিশেষ কারও ‘হাত’ না থাকায় জাতীয় জুনিয়র দলে সুযোগ হয় না প্রণব ধানওয়াড়ের মতো উঠতি ক্রিকেটারের। সেই জায়গায় ভাল পারফর্ম না করলেও নির্বাচকরা বেছে নেন অর্জুনকে। কারণ তিনি মাস্টার ব্লাস্টারের ছেলে। তবে এমন অভিযোগকে সম্পূর্ণ ভিত্তিহীন বলেই দাবি করেছেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। তাঁর মতে , ক্রিকেটে নেপোটিজমে র কোনও জায়গা নেই।

তাঁর মতে , ক্রিকেটে নেপোটিজমের ছায়া থাকলে ধোনী বা পাণ্ডিয়ার মত কেউ সুযোগ পেত না । শুধুমাত্র পারফরম্যান্সের নিরিখেই দল বাছাই হয়ে আসছে । ক্রিকেটে নেপোটিজম হলে সুনীল গাভাসকরের ছেলে অনেক টেস্ট খেলতে পারতেন। কিন্তু গাভাসকর কখনও ছেলেকে মুম্বইয়ে খেলার সুযোগ করে দেননি। জানা গেছে , যোগ্যতা অনুযায়ী অর্জুনকে বেছে নেওয়া হয়েছিল। প্রণব ভাল রান করলেও , তা কত বড় মাঠে করেছিল, সে নিয়ে প্রশ্ন ওঠে। তাছাড়া ওর বোলিংও তেমন নজরকাড়া হয়নি । তবে এই সকল বিষয় নিয়ে প্রশ্ন ওঠায় স্বয়ং মাষ্টার ব্লাস্টার কিছু বলেননি ।