বিদেশ

সীমান্তে শান্তি বজায় রাখার জন্য প্রয়োজন বিশ্বাস , বৈঠকে চিনকে কড়া বার্তা দিলেন রাজনাথ সিং

Bangla 24×7 Desk : দেশের সার্বভৌমত্বকে চ্যালেঞ্জ করলে তার যোগ্য জবাব পাবে চিন । দেশের স্বার্থে কোন রকম আপোস নয় । শান্তি আলোচনায় রাজি না হলে চিনকে শক্তি প্রদর্শন করতে পিছপা হবে না ভারত । এমনটাই জানালেন ভারতের বিদেশ সচিব হর্ষবর্ধন স্রিংলা ।

ইন্ডিয়ান কাউন্সিল অব ওয়ার্ল্ড অ্যাফেয়ার্সের বৈঠকে ভারতের বিদেশ সচিব হর্ষবর্ধন স্রিংলা বলেন , ” ভারত দায়িত্বশীল দেশ । তাই আলোচনার পথ খোলা রাখবে । দেশের নিরাপত্তার সাথে কোন রকম প্রশ্রয় নয় । সীমান্তে চিনা আগ্রাসন মানতে রাজি নয় ভারতীয় সেনা বাহিনী । “

রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রীর আমন্ত্রনে মস্কো সফরে গিয়েছেন ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং । সেখানে রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রীর সাথে বৈঠক করেছেন । সীমান্ত সমস্যার শান্তিপূর্ণ সমাধানের জন্য মস্কোতে সাংহাই কোঅপারেশন অর্গানাইজেশনের বার্ষিক সম্মেলনে মুখোমুখি আলোচনায় বসেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও চিনের প্রতিরক্ষামন্ত্রী জেনারেল উই ফেঙ্গে।

দু’তরফে শান্তিপূর্ণ মীমাংসার জন্য আলোচনা চলেছে । সীমান্তে শান্তি বজায় রাখার জন্য প্রয়োজন বিশ্বাস । বৈঠকে চিনকে কড়া বার্তা দিলেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং । বিশ্বাসের মর্যাদা রক্ষা করলে আন্তর্জাতিক নীতির সম্মান রক্ষিত হবে । সাংহাই কোঅপারেশন অর্গানাইজেশনের বার্ষিক সম্মেলনে যোগ দিতে পারেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর ।  

Follow Me:

Related Posts