দেশ রাজনীতি

অনুগামীদের নিয়ে দিল্লিতে রাজস্থানের উপ মুখ্যমন্ত্রী শচীন পাইলট ! রাজস্থান কংগ্রেসে জল্পনা

Bangla 24×7 Desk : দেশ জুড়ে করোনা আবহের মধ্যেই আবারও সংবাদ শিরোনামে রাজস্থানের শাসক দল কংগ্রেস ও বিরোধী দল বিজেপি । করোনা পরিস্থিতির মধ্যেই বিজেপির বিরুদ্ধে মারাত্মক অভিযোগ তুললেন কংগ্রেস শাসিত রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট ।

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেন , ” দেশ জুড়ে করোনা পরিস্থিতি চলছে । রাজস্থানে সরকার যখন করোনা মোকাবিলায় সাধ্যমত চেষ্টা করছে তখন উল্টোদিকে রাজস্থানে সরকার ফেলার খেলায় মেতেছে বিজেপি । ”

রাজস্থানের মুখ্যমন্ত্রী আরও বলেন , ” সারা দেশে বিজেপি সীমা অতিক্রম করে চলেছে । দল বদলের খেলায় তাঁরা বিধায়কদের বিপুল অঙ্কের টাকার প্রস্তাব সহ নানা সুযোগ সুবিধা পাইয়ে দেওয়ার কথা দিয়েছে ” ।

কিন্তু এরই মধ্যে আবার নতুন সমীকরণ রাজস্থান কংগ্রেসে । রবিবার সকালে হঠাৎই নিজের অনুগামীদের নিয়ে দিল্লি চলে গিয়েছেন কংগ্রেস নেতা তথা রাজস্থানের উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট। তবে সূত্রের খবর , সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর সাথে দেখা করে রাজস্থানের পরিস্থিতি নিয়ে সঠিক ছবিটা তুলে ধরতেই নাকি দিল্লি এসেছেন শচীন পাইলট । কংগ্রেস নেতৃত্বও চান না যে রাজস্থানের অবস্থা কর্ণাটক বা মধ্যপ্রদেশের মত হোক ।

প্রসঙ্গত উল্লেখ্য , ২০১৮ সালের বিধানসভা নির্বাচনে বিজেপিকে হারিয়ে যে কংগ্রেস ফের রাজস্থানের ক্ষমতা দখল করেছিল তার পিছনে সিংহভাগ কৃতিত্ব ছিল শচীন পাইলটের। সবাই ভেবেছিলেন রাজস্থানের নতুন মুখ্যমন্ত্রী তিনিই হবেন। কিন্তু তাঁকে না করে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব বর্ষীয়ান কংগ্রেস নেতা অশোক গেহলটকে রাজস্থানের মুখ্যমন্ত্রী করেন। তখন থেকেই বিবাদ শুরু হয় ।

এর মধ্যে কংগ্রেসের মাথা ব্যাথার কারণ হল মধ্যপ্রদেশ ক্ষত । মধ্যপ্রদেশে নিজের অনুগামী ২২ জন বিধায়ককে নিয়ে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া দল ভেঙে বেরিয়ে আসায় সেখানে কংগ্রেসের কমলনাথ সরকারের পতন ঘটে রাজস্থানে সেটাই যদি শচীন পাইলট করেন তাহলে কি হবে সেই আশঙ্কা দেখা দিয়েছে কংগ্রেসের অন্দরে ।

Follow Me:

Related Posts