দেশ

রাম রাজত্বে রাম মন্দিরের আদলে রেল স্টেশন , পরিকল্পনা গ্রহণ করল ভারতীয় রেল কর্তৃপক্ষ

Bangla 24×7 Newdesk : মন্দির নগরী এই ভারতবর্ষের মাটি ধন্য বিভিন্ন মহাপুরুষদের পদ ধুলিতে। ভূ-ভারেতে যে স্থানে সূর্যের কিরণ পৌঁছয় না সেখানে পর্যন্ত দেবতার বাস। পবিত্র এই ভারত ভূমিতে পুরুষোত্তম রামের পদচিহ্ন আকর্ষন করে বহু ধর্ম পিপাষু পূর্ণাথীকে। আর তাদের কথা মাথায় রেখে সেজে উঠছে অযোধ্যা নগরী।

ষোড়শ শতকে নির্মিত বাবরি মসজিদ আসলে প্রভু রামের জন্ম ভিটের উপর নির্মিত এমনই বিশ্বাস হিন্দুদের। বাবরি মসজিদের উচ্ছেদ নিয়ে রক্তাক্ত হয়েছে অযোধ্যার এই পবিত্র ভূমি। শেষে ঐতিহাসিক জয় মেলে রাম মন্দির ট্রাস্টের। অন্যত্র মসজিদ নির্মাণের জন্য ৫ একর জমির বদলে কাঙ্খিত জমিতেই রাম মন্দিরের ভিত্তিস্থাপন হতে চলেছে ৫ ই অগাস্ট।

রাম মন্দির হলে যে বহু পূর্ণাথীর ভিড় জমবে এই স্থানে সেই কথা মাথায় রেখে ঢেলে সাজানো হচ্ছে অযোধ্যা নগরীকে। বাদ পড়েনি বাইরের রাজ্যের সাথে সবথেকে বড়ো যোগাযোগস্থল অযোধ্যা স্টেশনও। এবার ১০৪ কোটি টাকা খরচ করে রাম মন্দিরের আদলে স্টেশন চত্বরের রুপ দিচ্ছে ভারতীয় রেল কর্তৃপক্ষ।

উত্তরপ্রদেশে বেহাল করোনা পরিস্থিতি। করোনার কবলে প্রায় ৩৯ হাজার মানুষ। এই পরিস্থিতিতে ভিত পূজার অনুষ্ঠান ভাল চোখে দেখছেন না বিরোধীরা। তবে সব বিরোধকে উপেক্ষা করে ভিত পূজার মূল অনুষ্ঠান মঞ্চে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মন্ত্রী সহ আরএসএস প্রধান মোহন ভাগবত , উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল ও মহন্ত নিত্যগোপাল দাস।

Follow Me:

Related Posts