দেশ

শ্রমিকদের দিকে খাবার ছুঁড়ে দিচ্ছেন রেল আধিকারিক ! ঘটনা প্রকাশ্যে আসতেই সাসপেণ্ড ঐ আধিকারিক

Bangla 24×7 Desk : পরিযায়ী শ্রমিকদের সাথে অভব্য আচরণ , তাঁদের দিকে বিস্কুটের প্যাকেট ছুঁড়ে দিচ্ছেন এক আধিকারিক । ঘটনা প্রকাশ্যে আসতেই তোলপাড় গোটা দেশ । ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ফিরোজাবাদে। ফলস্বরূপ সাসপেন্ড হওয়া ঐ আধিকারিকের নাম ডিকে দীক্ষিত।

জানা গেছে , গত সোমবার উত্তরপ্রদেশের ফিরোজাবাদ স্টেশনে এসে দাঁড়ায় একটি শ্রমিক স্পেশাল ট্রেন। প্রকাশ্যে আসা ভিডিও ক্লিপিংসে দেখা যায় যে , ট্রেনের কামরায় থাকা পরিযায়ী শ্রমিকদের দিকে বিস্কুটের প্যাকেট ছুড়ে দিচ্ছেন ডিকে দীক্ষিত। তাঁর সঙ্গে ছিলেন আরও তিন-চার জন রেলকর্মী। সেই ভিডিওতে একজনকে বলতে শোনা যায় , “এই বিস্কুটের প্যাকেট দেওয়া হচ্ছে তার কারণ আজ মিস্টার দীক্ষিতের জন্মদিন। ” বিস্কুটের প্যাকেট চাওয়ার জন্য এক পরিযায়ী শ্রমিককে সাসপেন্ড হওয়া রেল আধিকারিক জবাব দেন , “ এই তো দিলাম ! ওটাই ভাগ করে খাও ” ।

এমন ঘটনা প্রকাশ্যে আসতেই ঐ রেল আধিকারিককে সাসপেণ্ড করেছে রেল কর্তৃপক্ষ । বাকিদের বিরুদ্ধেও পদক্ষেপ নেওয়া হবে । টুইট করে এমনটাই জানিয়েছে রেল । ভিডিওটি রেল কর্মীদের হোয়াটসগ্রুপে কেউ শেয়ার করেন। তারপর তা ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। যার ফলে তোলপাড় হয় গোটা দেশ ।

প্রসঙ্গত উল্লেখ্য , শ্রমিক স্পেশ্যাল ট্রেন নিয়ে অভিযোগের শেষ নেই । কখনও খাবার , কখনও পানীয় জল নিয়ে বিক্ষোভ হয়েছে । এর পাশাপাশি অন্তঃসত্ত্বা মহিলাদের প্রসবের ঘটনার সাথে সাথে পরিযায়ী শ্রমিকের মৃত্যুও ঘটেছে ।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করে বলেন , ট্রেনে কোনও সামজিক দূরত্ব মানা হচ্ছে না। প্রশ্ন ছুঁড়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন , ” শ্রমিক এক্সপ্রেসে তো এখন করোনা এক্সপ্রেস হয়ে গেছে ” ।

Follow Me:

Related Posts