দেশ রাজনীতি

যোগী প্রশাসনের বিরুদ্ধে মাঠে নেমে লড়াই করার লক্ষ্যে দিল্লির পরিবর্তে প্রিয়াঙ্কা গান্ধীর নয়া বাসস্থান লখনউ

Bangla 24×7 Desk : ২০২২ বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে দলের সংগঠন শক্তিশালী করার বড়সড় সিদ্ধান্ত নিলেন কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী । সরকারি নির্দেশিকা অনুসারে দিল্লির সরকারি বাংলো খালি করার সিদ্ধান্ত নিলেন তিনি । উত্তরপ্রদেশে কংগ্রেসের পর্যবেক্ষকের দায়িত্বে থাকা প্রিয়াঙ্কা গান্ধী দিল্লির পরিবর্তে নিজের স্থায়ী বাসস্থান তিনি সরিয়ে নিয়ে যাবেন লখনউতে।

জানা গেছে , সরকারি নিয়মের জাঁতাকলে পরে এবার ১ লা আগস্টের মধ্যেই খালি করে দিতে হবে দিল্লির সরকারি বাংলো। এই মর্মে প্রিয়াঙ্কা গান্ধীকে বুধবারই নোটিস ধরিয়েছে কেন্দ্রের বিজেপি সরকার। কংগ্রেসের মতে এটা অত্যন্ত অপমানজনক । এটা গান্ধী পরিবারের প্রতি ঘৃণার মনোভাব । রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য এমন করেছে বিজেপি সরকার ।

রাজনৈতিক মহলের অভিমত , উত্তরপ্রদেশের বিজেপি সরকার অর্থাৎ যোগী প্রশাসনের বিরুদ্ধে নতুন ইনিংস শুরু করতে চান প্রিয়াঙ্কা গান্ধী । যোগী প্রশাসনের বিরুদ্ধে মাঠে নেমে লড়াই করার জন্য উত্তরপ্রদেশ থেকে লড়াই শুরু করতে চান তিনি ।

সূত্রের খবর , উত্তর প্রদেশের লখনউতে কৌল হাউসে বসবাস শুরু করবেন কংগ্রেস নেত্রী। এই বাড়িটি ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত ইন্দিরা গান্ধীর স্মৃতিবিজরিত । অর্থাৎ বলা যায় যে ঠাকুমার স্মৃতিবিজরিত বাড়ি এবার আস্তানা হতে চলেছে প্রিয়াঙ্কা গান্ধীর ।

Follow Me:

Related Posts