দেশ

অন্ধ্রপ্রদেশ গ্যাস দুর্ঘটনা নিয়ে জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Bangla 24×7 Desk : দেশ জুড়ে করোনা পরিস্থিতিতে লক ডাউনের ফলে দেশের সব কারখানা এখন বন্ধ । কিন্তু তার মধ্যেই ঘটে গেল ভয়ঙ্কর দুর্ঘটনা । বিশাখাপত্তনমে রাসায়নিক কারখানায় বিসাক্ত গ্যাস লিক করে বহু মানুষের মৃত্যু । সস্রাধিক মানুষ চোখ জ্বালা ও প্রবল শ্বাসকষ্টের মতো একাধিক শারীরিক সমস্যা নিয়ে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন ।

জানা গেছে , বৃহস্পতিবার ভোর থেকে কারাখানার গ্যাসের পাইপ লাইন থেকে গ্যাস লিক করে । বিষাক্ত পরিবেশে অনেকে অসুস্থ হয়ে পড়েন । অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগমোহন রেড্ডি ঘটনাস্থলে পৌঁছে অসুস্থদের দ্রুত হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন । তৎপরতার সাথে উদ্ধার কাজে নামে পুলিশ ও বিপর্যয় মোকাবিলা দল ।

ঘটনা নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । তিনি এই ঘটনা নিয়ে এবার স্বরাষ্ট্রমন্ত্রক ও এনডিএমএ’র সঙ্গে জরুরী ভিত্তিতে বৈঠক সারলেন প্রধানমন্ত্রী। বৈঠকে যোগ দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ , প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ সহ একাধিক আধিকারিকগণ।

প্রসঙ্গত উল্লেখ্য , বিশাখাপত্তনমের দক্ষিণ শহরতলির গোপালপট্টমন এলাকায় রয়েছে এলজি পলিমার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড নামের ঐ রাসায়নিক কারখানা। ১৯৬১ সালে প্রতিষ্ঠিত হয়েছিল হিন্দুস্তান পলিমার্স। তারপর ১৯৭৭ সালে কোরিয়ার সংস্থা এলজি কেমিক্যাল অধিগ্রহণ করে কারখানাটি। নাম হয় এলজি পলিমার্স। পলিস্টার পলিথিন তৈরি হত ঐ কারখানায় । এটা মানবদেহের পক্ষে বিষাক্ত।

প্রধানমন্ত্রী বিশাখাপত্তনমের মানুষজনের সুরক্ষা ও সুস্থতা কামনায় টুইটে লেখেন “ স্বরাষ্ট্রমন্ত্রক এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের শীর্ষ কর্তাদের সাথে বিষয়টি নিয়ে কথা হয়েছে। পরিস্থিতিকে নজরে রাখা হচ্ছে। “

Follow Me:

Related Posts