দেশ

ISIS জঙ্গির উত্তরপ্রদেশের বাড়িতে হানা দিল পুলিশ , অভিযান চালিয়ে উদ্ধার বিপুল আগ্নেয়াস্ত্র ও সরঞ্জাম

Bangla 24×7 Desk : দেশ জুড়ে করোনা ভাইরাসের সঙ্কটের মধ্যে মাথাচাড়া দিয়ে উঠেছে জঙ্গি কার্যকলাপ । রাজধানীতে বড় জঙ্গি নাশকতার ছক বানচাল করল দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল। জঙ্গি সংগঠন আইসিসের সঙ্গে যুক্ত থাকার জন্য এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ । ধৃত যুবকের কাছ থেকে উদ্ধার হয়েছে একটি পিস্তল ও দুটি ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস ।

আবু ইউসুফকে গ্রেপ্তারির পরই উত্তরপ্রদেশের বলরামপুরে তার বাড়িতে হানা দেয় পুলিশ। উত্তরপ্রদেশে সন্ত্রাসদমন শাখা ও দিল্লি পুলিশের যৌথ তল্লাশিতে বাড়ি থেকে উদ্ধার হল সুইসাইডাল ভেস্ট, বোমা তৈরির মশলা ও বিপুল আগ্নেয়াস্ত্র । তাকে জেরা করেও চাঞ্চল্যকর তথ্য সামনে আসে।

জানা গিয়েছে , অযোধ্যায় রাম মন্দির তৈরির বদলা নিতেই উত্তরপ্রদেশ ও দিল্লিতে বড়সড় হামলার ছক কষেছিল সে। সিএএ বিরোধী আন্দোলনে বহু সংখ্যালঘু মানুষকে গ্রেপ্তার করেছিল যোগী সরকার। এমনকী সরকারি সম্পত্তির ক্ষতি করার জন্য তাদের থেকে ক্ষতিপূরণও আদায় করেছিল। এর বদলা নিতেই হামলার ছক কষেছিল আবু। 

দিল্লির ধৌলা কুয়া এলাকায় দিল্লি পুলিশের বিশেষ দলের সঙ্গে এনকাউন্টার হয় ঐ যুবকের । শুক্রবার গভীর রাতে এনকাউন্টারের পরে ঐ আইসিস সদস্য দিল্লি পুলিশের স্পেশ্যাল সেলের হাতে ধরা পড়ে । আগাম খবর থাকায় ধৌলা কুয়া ও করোল বাগ এলাকায় ফাঁদ পেতে রাখে পুলিশ ।

নাশকতা চালাতে গিয়ে উল্টে সেই ফাঁদে ধরা পড়ে উত্তরপ্রদেশের বাসিন্দা আবু ইউসুফ খান নামের ঐ যুবক । ধরা পড়ার পরেই দিল্লির সেনা স্কুলের সামনে পুলিশের সাথে পাঁচ রাউন্ড গুলি বিনিময় হয় ঐ যুবকের । কিন্তু কিছুক্ষণের মধ্যে তার দম ফুরিয়ে যায় । 

Follow Me:

Related Posts