দেশ বিদেশ

” বন্ধু ” ট্রাম্পের আবেদনে সাড়া দিলেন মোদী ,পাঠালেন হাইড্রক্সি ক্লোরোক্যুইন

Bangla 24×7 Desk : মারণ ভাইরাস নোভেল করোনার আক্রমনে কার্যত ছিন্ন বিছিন্ন হয়ে গেছে মার্কিন মুলুক । এই মুহূর্তে কার্যত কোভিড-১৯ এর বিচরণ ক্ষেত্রে পরিণত হয়েছে মার্কিন মুলুক।

এই পরিস্থিতিতে, মেদিকে ফোন করে হাইড্রক্সি ক্লোরোক্যুইন দ্রুত পাঠিয়ে দেওয়ার কথা বলেছিলেন ট্রাম্প । ভারত বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব দিয়েছিল । ট্রাম্প জানান , হাইড্রক্সি ক্লোরোক্যুইন তিনি নিজেও চিকিৎসকদের পরামর্শ মেনে নিতে পারেন । করোনা মোকাবিলায় হাইড্রক্সি ক্লোরোক্যুইনের উপর বাজি ধরেছে ট্রাম্প প্রশাসন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনার চিকিৎসায় ব্যবহৃত ম্যালেরিয়ার প্রতিষেধক হাইড্রোক্সিক্লোরোকুইনের রফতানির উপর থেকে সব বিধিনিষেধ সরিয়ে নেওয়ার অনুরোধ জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তিনি ভারতকে হুমকি দিয়েছেন , যথেষ্ট পরিমাণ হাইড্রক্সি ক্লোরোকুইন না পাঠালে ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু আমেরিকার কাছে হাত বাড়িয়ে এই কঠিন সময়ে পাশে থেকে বন্ধুত্বের বার্তা দিলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী মোদির সঙ্গে কথা বলেছি ভারত যদি ওষুধ পাঠায় তবে আমরা এই পদক্ষেপকে সম্মান করব।  এবার মার্কিন মুলুকে পাড়ি দেবে ভারতের হাইড্রোক্সি ক্লোরোকুইন। কিন্তু করোনার থাবায় ভারতের যে বেহাল দশা তাতে এই সিদ্ধান্ত সঠিক কিনা তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে বিভিন্ন মহলে ।

Follow Me:

Related Posts