রাজ্য

‘দিদিকে বলো’ তে ফোন , লক ডাউনে রক্ত পেল থ্যালাসেমিয়া আক্রান্ত কিশোরী

Bangla 24×7 Desk : করোনা পরিস্থিতিতে সংক্রমণ এড়াতে দেশ জুড়ে লক ডাউন জারি হয়েছে । দীর্ঘ মেয়াদি লক ডাউনের জন্য সাধারণ মানুষ খুবই অসুবিধার সম্মুখীন হচ্ছে । এমন একটি ঘটনা ঘটল আরামবাগ এলাকায় ।

জানা গেছে , হুগলী জেলার খানাকুলের গোবিন্দপুরের বাসিন্দা শ্রীকান্ত দলুই । পেশায় তিনি দিন মজুর । তাঁর মেয়ে চার বছর বয়স থেকে থ্যালাসেমিয়ায় আক্রান্ত । এমনিতে ১০ দিন অন্তর রক্ত দিতে হলেও সামগ্রিক পরিস্থিতিতে ২০ দিন অন্তর রক্ত দিতে হচ্ছে । সেই মতো মেয়েকে নিয়ে আরামবাগ মহকুমা হাসপাতালে যান শ্রীকান্ত বাবু । কিন্তু সেখানে ১৩ বছরের মেয়ের জন্য রক্ত না মেলায় বিপদে পড়েন তিনি । এই ডামাডোলের মধ্যে পড়ে তিনি হতাশ হয়ে পড়েন ।

জেলা প্রশাসন সূত্রে জানা যায় , মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে জেলা পরিষদকে ব্যাপারটি জানানো হয় । মুখ্যমন্ত্রীর নির্দেশে দ্রুত কাজ করতে বলা হয় ।

কিন্তু সমাধানের পথ তো আছেই । কি সেই পথ ! তা হল ‘ দিদিকে বলো ‘ । সেখানেই ফোন করেন শ্রীকান্ত দলুই । ব্যাস ! তৎক্ষণাৎ ব্যবস্থা হয়ে গেল । অল্প কিছুক্ষণের মধ্যেই ব্যবস্থা হল ও পজিটিভ রক্তের । যার ফলে নিশ্চিন্ত হন শ্রীকান্ত বাবু । সহযোগীতায় আপ্লূত কিশোরীর পরিবার ।

Follow Me:

Related Posts