দেশ রাজ্য

লক ডাউনের আবহে অর্থনৈতিক সঙ্কট চলাকালীন আবারও বাড়লো পেট্রোল ও ডিজেলের মূল্য

Bangla 24×7 Desk : করোনা পরিস্থিতির আবহে অর্থনৈতিক সঙ্কট চলাকালীন আবারও বাড়লো পেট্রোল-ডিজেলের দাম । করোনা আবহের মধ্যেই লকডাউনের জেরে দেশের অর্থনৈতিক পরিকাঠামো কার্যত ধুঁকছে । তার উপর পরিবহন ব্যবস্থা ঠিকমতো চালু না হওয়ার কারণে সমস্যায় পড়েছেন নিত্যযাত্রী থেকে শুরু করে অফিস যাত্রীরা সকলেই । কারন অফিস খুলে গেছে । অনেকেই নিজ পরিবহন অর্থাৎ বাইক , গাড়ি নিয়ে যাতায়াত করছেন ।

এমনই এক পরিস্থিতিতে আবারও বাড়লো পেট্রোল ও ডিজেলের দাম । পেট্রোলের দাম লিটার পিছু ৫৪ পয়সা ও ডিজেলের দাম লিটার পিছু ৫৮ পয়সা করে বেড়েছে। এই নিয়ে টানা ৩ দিন দেশের মেট্রো শহরগুলিতে বাড়ল জ্বালানির দাম। মঙ্গলবার কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হল লিটার পিছু ৭৪.৯৮ টাকা এবং ডিজেলের দাম ৬৭.২৩ টাকা ।

লকডাউন জারির পরে পেট্রোল এবং ডিজেলের দামে কোনও পরিবর্তন করেনি তেল কোম্পানিগুলি। বিশ্ব বাজারে অপরিশোধিত তেলের দাম তলানিতে গিয়ে নামলেও এই দেশের পেট্রোল এবং ডিজেল ব্যবহারকারীরা তার কোনও সুফল পাননি।

জানা গেছে , ঘরোয়া বাজারে ব্যবহৃত মোট তেলের ৮০ % বিদেশ থেকে আমদানি করে ভারত । ভারতে দৈনিক ভিত্তিতে পেট্রোল, ডিজেল এবং সিএনজি-র মতো জ্বালানির মূল্য নির্ধারিত হয়।

ইন্ডিয়ান অয়েল সূত্রে জানা গেছে , কলকাতায় পেট্রোলের মূল্য বেড়ে হল লিটার পিছু ৭৪.৯৮ টাকা এবং ডিজেলের মূল্য লিটার পিছু ৬৭.২৩ টাকা । দিল্লীতে পেট্রোলের মূল্য লিটার পিছু ৭৩.০০ টাকা ও ডিজেলের মূল্য লিটার পিছু ৭১.১৭ টাকা । মুম্বইতে পেট্রোলের মূল্য লিটার পিছু ৮০.০১ টাকা ও ডিজেলের মূল্য লিটার পিছু ৬৯.৯২ টাকা । চেন্নাইতে পেট্রোলের মূল্য লিটার পিছু ৭৭.০৮ টাকা ও ডিজেলের মূল্য লিটার পিছু ৬৯.৭৪ টাকা ।

Follow Me:

Related Posts