দেশ

অ্যাকাউন্টের মালিক উপস্থিত না হলে পেনশনের টাকা সম্ভব নয় ! শয্যাশায়ী মাকে খাট সমেত ব্যাঙ্কে নিয়ে গেলেন ৬০ বছরের মেয়ে

Bangla 24×7 Desk : বৃদ্ধা মায়ের জন্য পেনশন তুলতে ব্যাঙ্কে গিয়ে চরম অভিজ্ঞতার সম্মুখীন হলেন বৃদ্ধার ৬০ বছরের মেয়ে । দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করে শোনেন অ্যাকাউন্টের মালিক উপস্থিত না হলে পেনশনের টাকা সম্ভব নয় । তাই টাকা তুলতে ১০০ বছর বয়সী অসহায় ও শয্যাশায়ী বৃদ্ধা মাকে খাটে শুইয়ে রেখে সেই খাট টেনে টেনে ব্যাঙ্কে হাজির করলেন ৬০ বছরের বৃদ্ধা মেয়ে। লজ্জাজনক ঘটনাটি ঘটেছে ওড়িশার নুয়াপাড়া জেলার বরগাঁও গ্রামে ।

জানা গেছে , গত ১০ জুন ওড়িশার নুয়াপাড়া জেলার বরগাঁও গ্রামের বাসিন্দা পুঞ্জিমাতা দেই মায়ের পেনশনের প্রাপ্য ছিল দেড় হাজার টাকা। তুলতে গেছিলেন উৎকল গ্রামীণ ব্যাঙ্কের স্থানীয় শাখায়। পেনশন তুলতে গিয়ে সব কাগজ দেখালেও , ব্যাঙ্কের কর্তা বারবার বলেন মাকেই আসতে হবে। তাই মা সশরীরে হাজির না হলে কিছুতেই পেনশন না মেলায় মাকে খাটে শুইয়ে সেই অবস্থাতেই টানতে টানতে নিয়ে যান পুঞ্জিমাতা । সকলে চমকে যান এই ঘটনায়। ব্যাঙ্ক কর্তৃপক্ষের বিরুদ্ধে অমানবিক আচরণের অভিযোগ তুলেছেন বরগাঁও গ্রামের বাসিন্দারা।

উড়িষ্যার নুয়াপাড়ার জেলা প্রশাসক মধুস্মিতা সাহু বলেন , ” পুঞ্জিমাতা ৯ জুন প্রথমে ব্যাঙ্কে গেছিলেন। সেখানে তাঁকে ম্যানেজার জানান, পেনশন ভোক্তাকে সশরীরে আসতে হবে। আর না এলে, তাঁর নথিপত্র যাচাই করতে এক দিন সময় লাগবে। ” ব্যাঙ্কের কাজে চাপ থাকায় তাঁর যেতে দেরি হওয়ায়, অপেক্ষা না করে মাকে খাটে শুইযে নিয়ে হাজির হন পুঞ্জিমাতা।

Follow Me:

Related Posts