আবহাওয়া মহানগর রাজ্য

উধাও গরম, স্বস্তিতে রাজ্যবাসী, আগামী ৩ দিন ঝড় বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দপ্তরের

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : বৈশাখের শুরুতেই যে অপছন্দ পচা গরম মানুষকে কষ্ট দিয়েছে তার থেকে কিছুটা হলেও নিস্তার পেল রাজ্যের মানুষ । নিয়ম অনুযায়ী বৈশাখে প্রকৃতি তার আপন খেয়ালে মেতেছে । ঝমঝমিয়ে বৃষ্টি শুরু হয়েছে রাজ্য জুড়ে ।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর , আগামী ৩ দিন কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ৬০ থেকে ৭০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টির সম্ভাবনা । সোমবার সন্ধে থেকে ঝমঝমিয়ে বৃষ্টি শুরু হয় । সঙ্গে ছিল বজ্রবিদ্যুৎ সহ ঝোড়ো হাওয়ার দাপট । উত্তর বঙ্গের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং নদীয়া ,উত্তর ২৪ পরগনা সহ বেশ কয়েকটি জেলাতেও বেশ ঝোড়ো হাওয়া সহ বৃষ্টি হয়েছে । রাস্তায় বেশ কিছু জায়গাতে জল জমে যায় । হওয়ার দাপটে গাছও ভাঙে বেশ কয়েকটি।

মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি কম । আর সর্বনিম্ন তাপমাত্রা ২০.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ৬ ডিগ্রি কম । বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯১ শতাংশ এবং সর্বনিম্ন ৬০ শতাংশ.সোমবার সন্ধে সাড়ে আটটার পর থেকে বৃষ্টি হয়েছে প্রায় ৩০ মিলিমিটার ।

বৃষ্টির সঙ্গে পাল্লা দিয়েই নামছে তাপমাত্রার পারদ । তাই এই ভ্যাপসা গরমের মধ্যেও মিলেছে কিছুটা স্বস্থির নিঃশ্বাস । তবে যতক্ষণ এমন আবহাওয়া থাকবে ততক্ষনে জন্য কিছুটা হলেও গরমের হাত থেকে রেহাই পাবে বঙ্গবাসী ।

Follow Me:

Related Posts