মহানগর রাজনীতি রাজ্য

পরিযায়ী শ্রমিকদের জন্য পথে নেমে কর্মসূচি , গ্রেপ্তার সূর্যকান্ত মিশ্র সহ অন্যান্য বাম নেতৃত্ব

Bangla 24×7 Desk : পরিযায়ী শ্রমিকদের জন্য পথে নেমে কর্মসূচি পালন করলেন সূর্যকান্ত মিশ্র সহ অন্যান্য বাম নেতারা । গত সপ্তাহে সিপিএমের রাজ্য কমিটির বৈঠকটি বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু নিজে পরিচালনা করেন। সেখান থেকেই তিনি ১৬ তারিখ কী কী দাবিদাওয়া তুলে ধরা হবে , তা স্থির করে রানি রাসমনির কর্মসূচি ঘোষণা করেন । 

রাজ্য কমিটির ভার্চুয়াল মিটিং এ গৃহীত হয়েছিল একাধিক কর্মসূচী । পথে নেমে পরিযায়ী শ্রমিকদের জন্য দাবিদাওয়া আদায় করতে গিয়ে পুলিশি বাধার মুখে পড়লেন সূর্যকান্ত মিশ্র সহ অন্যান্য বাম নেতৃত্ব । গ্রেপ্তার হলেন তাঁরা । অবস্থান বিক্ষোভের আগেই সভাস্থল ফাঁকা করেছে পুলিশ , এমনটাই অভিযোগ ।

সূর্যকান্ত মিশ্র সহ কমরেড কার্তিক পাল , বাসুদেব বসু সহ সকল নেতৃত্বকে গ্রেপ্তার করে সদর দপ্তর লালবাজারে নিয়ে গেছে পুলিশ। সেখানেই সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র বলেন , ” সবার জন্য খাদ্য, সবার জন্য চিকিৎসা ও সব হাতে কাজ চাই। মজুরি ও বেকার ভাতার দাবি জানানো হচ্ছে কেন্দ্র ও রাজ্যে ক্ষমতাসীন শাসক দলের কাছে। ”

জানা গেছে , পরিযায়ী শ্রমিকদের দাবিদাওয়া নিয়ে আন্দোলনের পরিকল্পনা ছিল বাম নেতৃত্বের । কিন্তু শুরুতেই পুলিশি বাধার মুখে পড়েন বাম কর্মী, সমর্থকরা। এই ঘটনার তীব্র নিন্দা করেছে বাম নেতৃত্ব।

Follow Me:

Related Posts