বিদেশ

করোনা ভাইরাস চিন নির্মিত জৈব অস্ত্র !! বিস্ফোরক অভিযোগ মার্কিন অধ্যাপকের

Bangla 24×7 Desk : করোনা ভাইরাস । যাকে ঘিরে সমগ্র বিশ্বে সৃষ্টি হয়েছে আতঙ্ক । কোভিড-১৯ , এই মুহূর্তে এই ভাইরাসই বিশ্বের একমাত্র ত্রাস। চিনের উহান থেকে জন্ম নেওয়া এই ভাইরাস এখন পৃথিবীর সর্বত্রই হানা দিয়েছে । এর মধ্যে মার্কিন অধ্যাপক ফ্রান্সিস বয়েলের বিস্ফোরক দাবি সামনে এসেছে ।

মার্কিন অধ্যাপক ফ্রান্সিস বয়েল বলেছেন , ‘করোনা ভাইরাস আসলে চিন নির্মিত জৈব অস্ত্র । এটি তৈরি হয়েছে বায়োসেফটি লেভেল ফোর ল্যাবরেটরিতে। মার্কিন অধ্যাপক চিনের বিরুদ্ধে আরও বিস্ফোরক অভিযোগ করেছেন । তিনি বলেছেন , চিন দ্বৈত ব্যবহারের জন্যই এই মারাত্মক জৈব অস্ত্র তৈরি করেছে। সেই কারণেই করোনা ভাইরাসের বিষয়টি যথাসম্ভব ধামাচাপা দেওয়ারও চেষ্টা করছে চিন। ঐ মার্কিন অধ্যাপকের আরও অভিযোগ , কমিউনিস্ট দেশের তরফে এই ভাইরাস মোকাবিলার জন্য পর্যাপ্ত পরিমাণ ব্যবস্থাও নেওয়া হচ্ছে ।

অধ্যাপক ফ্রান্সিস বয়েল আরও বলেন , প্রাণী কূল থেকে এই  ভাইরাস ছড়িয়ে পড়ছে বলে যে বার্তা গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে টা সম্পূর্ণ ভিত্তিহীন । এর কোন সত্যতা নেই । তাঁর অভিযোগের জবাবে চিনা বিদেশ মন্ত্রকের মুখপত্র বলেছেন , মার্কিন যুক্তরাষ্ট্র দোষ ইচ্ছা করে চিনের ঘাড়ে ফেলছে । করোনা ভাইরাসে চিনের কোন হাত নেই ।

মার্কিন অধ্যাপক ফ্রান্সিস বয়েলের সাথে সহমত পোষণ করেছেন লেখক জে আর নিকোয়েস্ট । তিনি আবার বলেছেন , কানাডা থেকে করোনা ভাইরাস চুরি করে চিন এটাকে মারণাস্ত্রে পরিণত করেছে !! তাঁর আরও বিস্ফোরক অভিযোগ হল , কানাডায় উইনিপেগের যে পরীক্ষাগারে করোনা ভাইরাস নিয়ে পরীক্ষা নিরীক্ষা চলছিল সেখানে চিনা এজেন্টরা উপস্থিত ছিলেন । তারা এই ভাইরাস পাচার করেছেন ।   করোনা ভাইরাস নামক এই মারণরোগে এখনও পর্যন্ত গোটা বিশ্বে মৃত্যু হয়েছে প্রায় সহস্রাধিক মানুষের । আক্রান্তের সংখ্যা সহস্রাধিক । ভারতের পাশাপাশি ইউরোপের একাধিক দেশে করোনার আক্রমণে কার্যত বিধ্বস্ত জনজীবন। WHO এবং রাস্ত্রপুঞ্জ এর তরফে সতর্কতা নেওয়ার কথা বলা হয়েছে ।

Follow Me:

Related Posts