রাজ্য

২৩ , ২৫ ও ২৯ তারিখ রাজ্যে তিন দিন লকডাউন ঘোষণা করল নবান্ন

Bangla 24×7 Desk : করোনা সংক্রমনের সংখ্যা দিন দিন যেইভাবে দ্রুত গতিতে বেড়ে চলেছে , এর কারনে রাজ্যের কিছু যায়গায় গোষ্ঠী সংক্রমন ও শুরু হয়ে গিয়েছে বলা হচ্ছে । স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন সপ্তাহে দু- দিন করে লকডাওন থাকবে সম্পূর্ণ রাজ্যে । সেই প্রসঙ্গে রাজ্যের মুখ্যসচিব বৃহস্পতিবার (২৩ জুলাই), শনিবার (২৫ জুলাই) এবং আগামী সপ্তাহে বুধবার (২৯ জুলাই) নির্দেশিকা জারি করলেন সম্পূর্ণ লকডাওন করা হবে বলে ঘোষণা করলেন ।

কেরলের পর বাংলার মধ্যে এই নিয়ে গোষ্ঠী সংক্রমন শুরু হতে দেখা গিয়েছে , এবং সেটি স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় মেনেও নিয়েছেন । বলা হচ্ছে , এই তিন দিন সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত রাজ্যের সর্বত্র জায়গাগুলি সম্পূর্ণভাবে লকডাউন থাকবে । শুধুমাত্র জরুরি পরিষেবার জন্য কিছু কিছু ক্ষেত্রে ছাড় পত্র পাওয়া গেছে যেমন, থানা, আদালত, দমকল , ওষুধের দোকান , কৃষিকাজ , বাগান ও কারখানা গুলি খোলা থাকবে ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২১ শে জুলাইয়ের শহিদ স্মরণের ভারচুয়াল সভাতে সকল রাজ্যবাসীকে তিনি আশ্বাস দিয়ে বললেন , ”ভয় পাওয়ার কিছু নেই।” বাংলার এই বহাল পরিস্থিতি কেন , তাও মুখ্যমন্ত্রী ব্যখ্যা করলেন । বললেন, বাংলার সীমান্ত ঘেরা রয়েছে চারিদিক থেকে । চারিদিক থেকে লোকজন আসছে তার সাথে সাথে রোগ ও আসছে তার জন্য আমাদের টেস্টিং, ট্রেসিং, ট্রিটমেন্ট –করতে হবে এই সব সতর্কতা রাখলে আমরা রোগ থেকে মুক্তি পাবো । বাড়ানো হচ্ছে পরীক্ষা , আরও বাড়ানো হবে। তবে , রোগীদের মধ্যে ৮৭ শতাংশই উপসর্গহীন বা মৃদু উপসর্গযুক্ত এটাই হল ভালো কথা । আশঙ্কা জনিত রোগী রয়েছে মোটে ৫ শতাংশ । তাদেরকে দ্রুত চিকিৎসা করানো হচ্ছে । তাছাড়া সামনেই করোনার ভ্যাকসিন চলে আসবে এই নিয়ে বেশি ভয় পাওয়ার কিছু নেই ।

Follow Me:

Related Posts