দেশ

নার্সদের কর্মবিরতি, উদ্বেগজনক অবস্থা পুনেতে

Bangla 24×7 Newsdesk : মহামারির মদ্ধেই প্রথম সারির যোদ্ধাদের কর্মবিরতি। পুনের জাহাঙ্গীর হাসপাতালের প্রায় ১৫০ জন নার্স গত রবিবার থেকে রণে ভঙ্গ দেন।

তাদের অভিযোগ, তারা দিনরাত অক্লান্ত পরিশ্রম করার পর ও তাদেরকে খুবই কম বেতন দেওয়া হচ্ছে। তাদের এও দাবি, দীর্ঘ ১২ ঘন্টা তাদের PPE Kit পড়ে থাকতে হচ্ছে যা খুবই অস্বাস্থ্যকর।

তবে হাসপাতালের জরুরি বিভাগ যেখানে করোনা রুগীদের ও সেবা করা হয় সেটিতে কর্মবিরতির কোন ছাপ পড়েনি।

ইউনাইটেড নার্সেস অ্যাসোসিয়েশনের তরফ থেকে হাসপাতাল কর্তৃপক্ষের কছে বহুবার অনুরোধ করা হয়েছে নার্স দের ঠিকমতো সুযোগ সুবিধা দেওয়ার জন্য যা হাসপাতাল কর্তৃপক্ষ বারবার উপেক্ষা করে গেছে।

শুধু হাসপাতাল কর্তৃপক্ষ নয়, নার্সদের সুরক্ষার বিষয়ে হস্তক্ষেপ করার জন্য অনু্রোধ করে চিঠি পাঠানো হয়েছে ডিস্ট্রিক্ট কালেক্টর ও পৌর কমিশনারের কাছেও।

ইউনাইটেড নার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট তাঁর চিঠিতে জানিয়েছেন, আইসোলেশন ওয়ার্ডে কর্মরত নার্সরা ৬ ঘন্টার বেশি কাজ করবে না এবং তাদেরকে যথাযথ বিশ্রাম নেবার সুযোগ দিতে হবে। তিনি এটাও বলেন যে কর্মরত কোন নার্স যদি সংক্রমিত হয়ে পড়ে তাহলে তার আইসোলেশনে থাকাকালীন তার স্যালারি বহাল থাকবে শুধু নয় তার চিকিৎসার সব খরচ হাসপাতাল বা নার্সিং হোম কর্তৃপক্ষ বহন করবে।

বলে রাখা ভাল, মহারাষ্ট্রের মধ্যে পুনেতেই করোনার প্রভাবে মৃত্যুর হার সথেকে বেশি। সেখনে নার্সদের এই কর্ম বিরতি বেশ উদ্বেগজনক।

তবে নার্স্রা যেভাবে সামনে থেকে লড়াই করে চলেছে তাতে তাদের যথাযথ সুযোগ সুবিধা সমানের থেকেও বেশি প্রাপ্য

Follow Me:

Related Posts