মহানগর রাজনীতি রাজ্য

চল্লিশের উর্ধ্বে যুব তৃণমূলে ‘নো এন্ট্রি’ , স্পষ্ট নির্দেশ দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Bangla 24×7 Desk : দলের কোর কমিটির বৈঠকে যুব নেতাদের দলের বিভিন্ন কমিটিতে জায়গা করে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় । সেই ধারা বজায় রেখে কাজ শুরু করল যুব তৃণমূল । সংগঠনের নব নির্বাচিত যুব সভাপতিদের সঙ্গে ভিডিও কনফারেন্স করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় । চল্লিশ বছরের ওপরে কেউ থাকতে পারবেন না তৃণমূল যুব সংগঠনে। তাঁদের নামের পাশে বসে গেল যুব তৃণমূলের ‘নো এন্ট্রি’ নিষেধাজ্ঞা । দলের যুব সংগঠন আগামী দিনে চলবে যুবদের নিয়েই। 

জানা গিয়েছে , ভিডিও কনফারেন্সে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন অল্প বয়সী যুবক ও যুবতীদের রাজনীতিতে এসে তাঁদের কাজ করার সুযোগ দিতে হবে । জেলা কমিটিতে টাউন ও গ্রামীণ সহ সব পদ দ্রুত পূরণ করার নির্দেশ দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় । পাশাপাশি আগামী ১০ ই আগস্টের মধ্যে জেলা যুব সংগঠনের সব পদ পূর্ণ করে নতুন কমিটি গড়ে নিতে বলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় । এর পাশাপাশি তুলে দেওয়া হয়েছে কার্যকরী সভাপতির পদ। অর্থাৎ কে যুব তৃণমূল আর কে নয় সেই বিষয় স্পষ্ট ধারনা দিতে চাইছে তৃণমূল নেতৃত্ব ।

এর পাশাপাশি বাংলার যুবশক্তি কর্মসূচির ক্ষেত্রেও এই বিষয়টি মাথায় রেখেছে তৃণমূল নেতৃত্ব । ইতিমধ্যেই বাংলার যুবশক্তি এই নতুন কর্মসূচিতে প্রায় ৫ লাখ সদস্যের অন্তর্ভুক্তি হয়েছে। আরও ৫ লাখ সদস্যকে যুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে দলের তরফে । উল্লেখযোগ্য ভাবে আমফান দুর্নীতির সঙ্গে যুক্ত থাকলে তাঁকে সরাসরি বাদ দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে ।

শুক্রবার তৃণমূলের নব নির্বাচিত জেলা সভাপতি ও চেয়ারম্যানদের নিয়ে ভিডিও কনফারেন্স করার সম্ভাবনা তৃণমূল নেতৃত্বের। তারপর দলের নেত্রী একটি বৈঠকও করে নিতে পারেন। তার পরই দ্রুত গড়ে নেওয়া হবে জেলা কমিটি। গত সপ্তাহে তৃণমূলের নতুন যুব কমিটি তৈরি হয়েছে।

Follow Me:

Related Posts