দেশ

নীতীশ কুমারের নেতৃত্বে বিহারে প্রত্যাবর্তন করবে এনডিএ , জানালেন আত্মবিশ্বাসী জেপি নাড্ডা

Bangla 24×7 Desk : আগামী নির্বাচনে বিহারের ভূমিতে পদ্মের চারা রোপণ করাই একমাত্র চ্যালেঞ্জ বিজেপির কাছে । বিহারের আকাশে গেরুয়া আবির ওড়াতে গেলে নির্বাচনকে পাখির চোখ করছে বিজেপি । বিহার ভোটের কৌশল ঠিক করতে পুরো দস্তুর প্রস্তুতি শুরু করে দিল বিজেপি। শনিবার থেকে দু’দিনের বৈঠকে বিজেপি নেতৃত্ব । প্রসঙ্গত উল্লেখ্য , করোনা ভাইরাসের কারণে সংক্রমণের জেরে দেশ জুড়ে বড় জমায়েত নিষিদ্ধ করেছে সরকার । যার কারণে কোন রাজনৈতিক দলের সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে না । লকডাউন পর্বে ভার্চুয়াল জনসভা করে বিহার ভোটের দামামা বাজিয়ে দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ।

এবার এই প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা বলেন , ” বিহারে একসঙ্গে লড়বে বিজেপি-জেডিইউ-এলজেপি । ” শরিক কোন্দলে জল ঢাললেন তিনি । মুখ্যমন্ত্রী তথা জোটসঙ্গী জেডিইউয়ের নেতা নীতীশ কুমারের নেতৃত্বে লড়াই করেই বিহারে ক্ষমতায় ফিরবে এনডিএ শিবির।প্রায় মাস চারেক ধরেই বিজেপির জোটসঙ্গী লোক জনশক্তি পার্টি নিয়মিত আক্রমণ করছে নীতীশ কুমারকে। ভোট যত এগিয়ে আসছে আক্রমণের ধারা বাড়ছে । লোক জনশক্তি পার্টির সভাপতি কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসওয়ানের ছেলে চিরাগ পাসওয়ান বার কয়েক নীতীশের সঙ্গ ছাড়ার হুঁশিয়ারি দিয়েছেন। যা নিয়ে বিজেপির দুই জোটসঙ্গীর মধ্যে টানাপোড়েন চলছে।

চলতি বছরের শেষ লগ্নে বিহারে নির্বাচন হওয়ার কথা । তাই সময় নষ্ট না করে ময়দানে নামতে চাইছে গেরুয়া শিবির । দু’দিনের বৈঠকে থাকবেন বিজেপি সভাপতি জগৎপ্রকাশ নাড্ডা , সংগঠনের সাধারণ সম্পাদক বিএল সন্তোষ, ভূপেন্দ্র যাদব, বিহারের নির্বাচনের ইনচার্জ দেবেন্দ্র ফড়নবিশ প্রমুখ নেতৃত্ব । উল্লেখ্য , বিহার নির্বাচন বিজেপি সভাপতি জগৎপ্রকাশ নাড্ডার কাছে সম্মান রক্ষার লড়াই । কারণ তিনি বিহারের ভূমিপুত্র ।

Follow Me:

Related Posts