অফবিট রাজ্য

লকডাউনে ডায়মণ্ড হারবারের দরিদ্র মানুষের পাশে নিউটাউন স্পোর্টিং ক্লাব

Bangla 24×7 Desk : COVID – 19 শব্দটি এখন বিশ্বের কাছে ত্রাস । করোনা থেকে ভারতবাসীকে বাঁচাতে প্রধানমন্ত্রীর নির্দেশে আগামী কয়েক দিন দেশে লক ডাউন চলবে l লক্ষ্য একটাই , সংক্রমণ আটকানো ।

দীর্ঘদিন ধরে দেশে লক ডাউন চলার ফলে মানুষের উপার্জন পুরোপুরি বন্ধ । তাই এই সময় মানুষের যাতে অন্ন সংস্থানের কোন রকম অসুবিধা না হয় সেই জন্য এগিয়ে এসেছেন বিভিন্ন সংগঠন । মানুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়ে তাঁরা মানুষের পাশে থাকার অঙ্গীকারবদ্ধ হয়েছেন । এবার এই রকম সামাজিক কাজে সামিল হলেন ডায়মণ্ড হারবার নিউটাউন স্পোর্টিং ক্লাবের সদস্যরা ।

জানা গিয়েছে , এলাকার প্রায় ৫০০ জন হতদরিদ্র পরিবারের হাতে চাল ,ডাল , আলু , নুন সহ সোয়াবিন , তেল , সাবান , বিস্কুট তুলে দেন ক্লাবের সদস্যরা । উল্লেখযোগ্য বিষয় হল , সরকারি নির্দেশিকা অনুসারে সামাজিক দূরত্ব মেনে সমস্ত কাজটাই তাঁরা দিনের দুই অর্ধে অর্থাৎ সকালে ও বিকালে সম্পন্ন করেন , যাতে বেশী জমায়েতের সৃষ্টি না হয় ।

শুধুমাত্র নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরন নয় , মারণ ভাইরাস করোনার মোকাবিলায় মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের গঠিত স্টেট এমার্জেন্সি রিলিফ ফাণ্ডে নিজেদের উপার্জিত অর্থ দান করে অতীতে একইভাবে মানুষের পাশে মানুষের পাশে দাঁড়িয়েছিলেন নিউটাউন স্পোর্টিং ক্লাবের সদস্যবৃন্দ ।

এবার একই ভাবে খাদ্য সামগ্রী বিতরন করে মানুষের পাশে থাকারই বার্তাই দিলেন ক্লাবের সদস্যরা । এর পাশাপাশি ক্লাবের তরফ থেকে সবাইকে বাড়িতে থাকতে , সুস্থ থাকতে , সামাজিক দূরত্ব বজায় রাখা এবং লক ডাউন মেনে চলার পরামর্শ দেওয়া হল। প্রায় ৫০০ জন মানুষ লক ডাউনের সময় নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পেয়ে স্বাভাবিকভাবে খুব খুশি হয়েছেন । এর পাশাপাশি এলাকার বিশিষ্ট মানুষজন নিউটাউন স্পোর্টিং ক্লাবের এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ।

Follow Me:

Related Posts