দেশ

লক ডাউন নিয়ে আবারও জাতির উদ্দেশ্যে ভাষণের সম্ভাবনা প্রধানমন্ত্রীর

Bangla 24×7 Desk : নোভেল করোনা ভাইরাসের প্রভাবে সারা দেশে লক ডাউন চলছে l আগামী ১৪ ই এপ্রিল পর্যন্ত লক ডাউন জারি রয়েছে l কিন্তু তার পরের ভবিষৎ কি হবে ?? তাই নিয়ে এখন জল্পনা তুঙ্গে l গত ২৪ মার্চ লক ডাউন ঘোষনা করেছিলেন নরেন্দ্র মোদী l কিন্তু তখনকার করোনা পরিস্থিতির সাথে বর্তমান করোনা পরিস্থিতির বিস্তর ফারাক l প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা l যা কেন্দ্রীয় সরকারকে খু্বই উদ্বেগে রেখেছে l

এরই মধ্যেই আবার আগামীকাল রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে ভিডিও কনফারেন্সে করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । তারপরই জাতির উদ্দেশ্যে ভাষন দেবেন তিনি । তাঁর আগামীকালের বক্তব্যে লক ডাউনের ভবিষ্যৎ স্পষ্ট হবে । ইতিমধ্যে একাধিক রাজ্যের শাসক দল প্রধানমন্ত্রীর কাছে লক ডাউনের মেয়াদ বাড়ানোর জন্য আর্জি জানিয়েছে। তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে সি রাও, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান , রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট মৌখিক আর্জি জানালেও ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক এর মধ্যেই তাঁর রাজ্যে লকডাউনের মেয়াদ ৩০ এপ্রিল পর্যন্ত ঘোষণা করে দিয়েছেন। এমনকি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লক ডাউন বাড়াবার ইঙ্গিত দিয়ে বলেছেন , মনে হয় লকডাউন বাড়বে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক র‍্যাপিড টেস্টের উপর গুরুত্ব দিয়েছেন । বিপুল জনসংখ্যার দেশ ভারতে সংক্রমণ অনেকটা গতি অনেকটাই ধীর। তার প্রধান কারণ হল লকডাউন। এখন যদি ১৫ তারিখ থেকে লক ডাউন তুলে নেওয়া হয় তাহলে ২১ দিনের সাফল্য পুরোপুরি ব্যর্থ হয়ে যাবে।

প্রসঙ্গত , এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ছয় হাজারের উপর । মৃত্যু হয়েছে ১৯৯ জনের । এখন দেখা যাক , এই অবস্থায় কেন্দ্রীয় সরকার কি পদক্ষেপ গ্রহণ করে ।

Follow Me:

Related Posts