দেশ

আইসিএমআরের সমীক্ষায় উঠে এল করোনা সম্পর্কে ভয়াবহ তথ্য

Bangla 24×7 Desk : নোভেল করোনা ভাইরাসের প্রভাবে সারা দেশে লক ডাউন চলছে l আগামী ১৪ ই এপ্রিল পর্যন্ত লক ডাউন জারি রয়েছে l কিন্তু তার পরের ভবিষৎ কি হবে ???? তাই নিয়ে এখন জল্পনা তুঙ্গে l গত ২৪ মার্চ লক ডাউন ঘোষনা করেছিলেন নরেন্দ্র মোদী l কিন্তু তখনকার করোনা পরিস্থিতির সাথে বর্তমান করোনা পরিস্থিতির ফারাক রয়েছে l প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা l

কিন্তু এরই মধ্যে আশঙ্কার বার্তা শোনাল আইসিএমআর । তাঁদের সমীক্ষায় উঠে এসেছে ভয়ানক তথ্য । তাঁরা বলছেন , করোনায় পশ্চিমবঙ্গের ৬টি জেলা সহ দেশের কমপক্ষে ৩৬টি জেলায় গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা রয়েছে । দেশে ৪০ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে , যাঁদের করোনা আক্রান্তের সংস্পর্শে আসার অথবা বিদেশ ভ্রমণের কোন তথ্য নেই । আক্রান্তরা সকলেই সিভিয়ার অ্যাকিউট রেসপিরেটরি ইলনেস পজিটিভ । আইসিএমআরের সমীক্ষা অনুযায়ী ,পশ্চিমবঙ্গের ৬, মহারাষ্ট্রের ৮, দিল্লি ও তামিলনাড়ুর ৫টি এবং গুজরাতের ৪টি জেলায় করোনা আক্রান্তদের সন্ধান মিলেছে, যাঁরা SARI পজিটিভ বলে জানা গেছে । 

প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা l যা কেন্দ্রীয় সরকারকে খু্বই উদ্বেগে রেখেছে । কোন কোন জায়গার লক ডাউন চলবে আর কোন কোন জায়গার লক ডাউন প্রত্যাহার হবে সেই নিয়েও চিন্তা ভাবনা চলছে l অর্থাৎ লক ডাউনের ভবিষ্যৎ নিয়ে আলোচনা হচ্ছে ।

Follow Me:

Related Posts