দেশ

করোনা আতঙ্কের মধ্যেই রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ , মৃত ২

Bangla 24×7 Desk : করোনা আতঙ্কে বিদ্ধ দেশ । দেশ জুড়ে চলছে লক ডাউন । প্রধানমন্ত্রী থেকে মুখ্যমন্ত্রী সকলেই লক ডাউন মেনে ঘরবন্দি থাকার নির্দেশ দিয়েছেন । কোন রকম জমায়েত না করার জন্য আবেদন করেছেন তাঁরা ।

ইতিমধ্যেই লক ডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে । কিন্তু সময়ের সাথে সাথে দেশে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে । যা যথেষ্ট চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কাছে । দেশের বাণিজ্য নগরী মুম্বাইতে অনেকদিন আগেই করোনা থাবা ফেলেছিল। 

এর মাঝে আবার আতঙ্ক মহারাষ্ট্রে। রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণকে ঘিরে আতঙ্ক ছড়াল এলাকা জুড়ে। কারখানায় হ্যান্ডওয়াশ, স্যানিটাইজার তৈরি করা হচ্ছিল।

ঘটনার সূত্রপাত সোমবার বেলার দিকে । কারখানায় ৬৬ জন শ্রমিক কাজ করছিলেন। আচমকাই বিস্ফোরণ হয় কারখানার একটি ইউনিটে। সেই ইউনিটে স্যানিটাইজার তৈরির কাজ চলছিল। বিস্ফোরণে কারখানার দুই শ্রমিকের মৃত্যু হয়েছে বলে জানা গেছে । গুরুতর জখম আরও একজন । তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিস্ফোরণের পরে আগুন ধরে যায় কারখানায়। সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছয় দমকল। দুই জন শ্রমিকের মৃতদেহ উদ্ধার হয়েছে। পুলিশ জানিয়েছে , তদন্তের ভিত্তিতে আগুন লাগার কারন জানা যাবে । পাশাপাশি এত পরিমান দাহ্য পদার্থ মজুত করার ব্যপারেও তদন্ত হবে ।

Follow Me:

Related Posts