মহানগর রাজ্য

সংক্রমণ এড়াতে নয়া পন্থা রাজ্যের , মুখ্যমন্ত্রী জারি করলেন নয়া নির্দেশিকা

Bangla 24×7 Desk : সংক্রমণ ঠেকাতে এবার কেন্দ্রের পথে রাজ্য সরকার । আগামী ৩০ শে জুন পর্যন্ত বাড়ছে লক ডাউন । আনলক ফেজ ওয়ানে পরিস্থিতি শিথিল হতেই বেড়েই চলেছে সংক্রমণের হার । তা একপ্রকার স্বীকার করেই নিলেন মুখ্যমন্ত্রী । তিনি আরও বলেন ,” আগামী ৩০ জুন পর্যন্ত রাজ্যে লকডাউনের সময়সীমা বাড়ানো হচ্ছে।আসলে যে সমস্ত কোন্টাইনমেন্ট এলাকায় আগামী ১৫ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছিল , সেই সমস্ত এলাকার ক্ষেত্রে এই সময় সীমা বর্ধিত করা হল। ”  

সোমবার নবান্নে সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী জানান , ” ধর্মীয় সভা , বিয়ে বাড়ি অথবা যেকোনও অনুষ্ঠানে ১০ জনের পরিবর্তে ২৫ জন পর্যন্ত উপস্থিত থাকতে পারবেন । অফিস যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বেরিয়ে খুবই বিপদের মধ্যে পড়তে হয়েছে বেশ কিছু চাকুরিজীবী কে । সম্ভব হলে তারা যাতে সাইকেলে করে অফিস যেতে পারেন সেই বিষয়ে উৎসাহিত করতে চেয়েছেন তিনি। সাইকেল আরোহীরা কোন রাস্তা ব্যবহার করবে , তা সুনির্দিষ্ট করার দ্বায়ভার তিনি প্রশাসনের উপরেই আরোপ করে দিয়েছেন। তিনি জানিয়েছেন,” সাইকেল আরোহীরা ভারী ট্র্যাফিকের সাথে চলাচল করলে তাদের সুরক্ষার বিষয়ে উদ্বেগ দেখা পারে। ”

পাশাপাশি মুখ্যমন্ত্রী বলেন , ” বর্তমানে রাস্তায় প্রায় পাঁচ হাজার বাস ও অটো চলছে , কিন্তু কোনও লোকাল ট্রেন বা মেট্রো রেল চলছে না। তাই সাধারন মানুষের উপর মানবিক হন সংস্থা গুলি । অফিসে দেরি করে পৌঁছালে যেন কোন সমস্যা না হয় । কারণ সময়ের থেকে মানুষের জীবন সুরক্ষিত রাখাটা বেশি জরুরি। ”

এর সাথে মুখ্যমন্ত্রী আরও জানান , ” করোনার কারণে মৃত মানুষের পরিবারের লোকজন তাঁদের পরিজনকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য আধঘণ্টা সময় পাবেন । এখন যাতে পরিবারের লোকেরা তাদের শেষবারের মত দেখতে পান , সেই কথা ভেবেই এমন সিদ্ধান্ত রাজ্যের তরফ থেকে নেওয়া হয়েছে । ”

Follow Me:

Related Posts