রাজ্য

নেতাজি সুভাষ চন্দ্র বসু ও ভারতীয় সেনাবাহিনী সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় অশ্লীল পোস্ট , অভিযুক্তের পুলিশি হেফাজত

Bangla 24×7 Desk : দেশনায়ক নেতাজি সুভাষ চন্দ্র বসু এবং ভারত মাতার বীর সন্তান ভারতীয় সেনাবাহিনীর জওয়ানদের সম্পর্কে সোশ্যাল মিডিয়াতে কুরুচিপূর্ণ মন্তব্য করার জন্য গ্রেপ্তার হল এক যুবক । গতকাল তাঁকে ডায়মণ্ড হারবার এসিজেএম আদালতে তোলা হলে বিচারক মনোদীপ সাহারায় ১১ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন । অভিযুক্ত যুবককে এদিন আদালতে আনার সময় তৃণমূল ও বিজেপি দুই দলের কর্মীরা পুলিশের গাড়ি আটকে তুমুল বিক্ষোভ দেখান।

জানা গেছে , দক্ষিণ ২৪ পরগণা জেলার অন্তর্গত মথুরাপুর থানার গুঞ্জিরপুর এলাকার বাসিন্দা রাজিবুল মোল্লা বেশ কয়েক দিন ধরেই দেশনায়ক নেতাজি সুভাষ চন্দ্র বসু এবং ভারতীয় সেনাবাহিনীর জওয়ান এবং বিভিন্ন ধর্মীয় উস্কানিমূলক মন্তব্য করে যাচ্ছিল। এই ঘৃণ্য কাজে ষে ব্যবহার করেছিল তার নিজের ফেসবুক অ্যাকাউণ্ট । এই ঘটনা ঝড়ের গতিতে ভাইরাল হয় । এই বিষয় রাজ্য পুলিশ ও কলকাতা পুলিশের সদর দপ্তর লালবাজারে অভিযোগ করার পাশাপাশি অভিযুক্তকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয় ।

এরপর ঘটনার তদন্তে নামে পুলিশ । তদন্তে নামার পরে অভিযুক্তের তরফে অসহযোগিতার তথ্য সামনে আসে । বাড়ির ঠিকানা মথুরাপুর না দিয়ে জয়নগর দেয় । গত মঙ্গলবার রাতেই সুন্দরবন জেলা পুলিশ তাঁকে গ্রেপ্তার করে । অভিযুক্তকে ভারতীয় দণ্ড বিধির ১৫৩ (এ ) , ২৯৫ (এ) ও ৫০৫ (বি) ধারায় গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে । এর পিছনে কি কারণ রয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ ।

এই বিষয় ডায়মন্ডহারবার ফৌজদারি আদালতের আইনজীবি দেবাংশু পাণ্ডা বলেন , ” মহামান্য আদালত অভিযুক্তের ১১ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন । ” পাশাপাশি আদালতের কোনও আইনজীবীই অভিযুক্তের জামিনের পক্ষে সওয়াল না করার জন্য বার অ্যাসোসিয়েশনের সভাপতি সুদীপ চক্রবর্তী ধন্যবাদ জানিয়েছেন।

Follow Me:

Related Posts