মহানগর রাজ্য

করোনা আক্রান্ত প্রবীণ নাগরিকের থেকে মুখ ফেরালেন প্রতিবেশীরা , এগিয়ে এলেন রাজ্যের মুখ্যমন্ত্রী

Bangla 24×7 Desk : কথায় বলে মানুষ শিক্ষিত সমাজের জাতি । কিন্তু সময় যত এগোছে ততই যেন মাননিকতা বোধটা সমাজ থেকে আস্তে আস্তে মলিন হয়ে যাচ্ছে । অন্তত খাস কলকাতায় এমনই চিত্র ধরা পড়েছে । বিশেষ করে প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে এই সমস্যা আরও প্রকট হয়ে উঠছে । খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী এই ব্যপারে খুবই উদ্বিগ্ন।

জানা গেছে , কালীঘাটের নিজের এলাকায় এমন ঘটনার সাক্ষী থাকলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এক প্রবীণ নাগরিকের করোনা পজিটিভ ধরা পরে । কিন্তু আবাসনের কেউই সাহায্যের জন্য এগিয়ে আসেননি। বৃদ্ধের দুই মেয়ে অধ্যাপনা করেন ।

কোন উপায় না দেখে বৃদ্ধের জ্যেষ্ঠ কন্যা সাহায্যপ্রার্থী হয়ে সোজা কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে আসেন। ঘটনার কথা জানতে পেরে ঐ বৃদ্ধ করোনা রোগীকে সাহায্য করার জন্য কালীঘাট থানার পুলিশকে নির্দেশ দেন। কালীঘাট থানার অফিসার ইন চার্জ নিজে ঐ বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করেন ।

প্রসঙ্গত উল্লেখ্য , নবান্নে সাংবাদিক বৈঠকে এই ঘটনার কথা তুলে ধরেন মুখ্যমন্ত্রী । দুঃখপ্রকাশ করে তিনি বলেন , ” অনেক প্রবীণ নাগরিকরা অনেকেই সাহায্য পাচ্ছেন না ঠিকমত । বিশেষ করে আবাসনগুলির ক্ষেত্রে এইরকম হচ্ছে । এইসব কাজের জন্য প্রতিবেশীদের এগিয়ে আসার জন্য আহবান করেন তিনি । আবাসন গুলিতে কমিটি তৈরি করবে পুলিশ । যারা প্রবীণ করোনা রোগীদের সাহায্য করতে এগিয়ে আসবে । তাঁরাই খোঁজখবর রাখবে প্রবীণ নাগরিকদের । ” এর পাশাপাশি মুখ্যমন্ত্রী রাজ্যের মুখ্যসচিবকে প্রবীণ নাগরিকদের জন্য কোভিড হেল্পলাইন চালু করার নির্দেশ দেন ।

Follow Me:

Related Posts