রাজ্য

কলেজে ভর্তির মেধা তালিকায় এবার নেহা কক্কর ! বিভ্রান্তিকর তালিকার সাক্ষী মালদহের মানিকচক কলেজ

Bangla 24×7 Desk : গত বছর থেকেই রাজ্যে কলেজে ভর্তির প্রক্রিয়া অনলাইনে হচ্ছে। এবছর করোনা আবহে তা আরও কড়াকড়ি।  এবার নজরে মালদহের মানিকচক কলেজ । সমস্যা কিন্তু পুরানো । সানি লিওন , মিয়া খলিফার পরে এবার সঙ্গীতশিল্পী নেহা কক্কর । কলেজের বিএ জেনারেলের মেধা তালিকায় জ্বলজ্বল করছে তাঁর নম্বর। কীভাবে এমন কাণ্ড ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে বলেই জানান মাণিকচক কলেজের অধ্যক্ষ।

আশুতোষ কলেজের ইংরাজি অনার্সের মেধা তালিকায় সানি লিওন ! এক নম্বরে নাম উঠেছে সানি লিওনির ! এই নাম দেখেই শোরগোল পড়ে যায় ছাত্রছাত্রীদের মধ্যে। ঘটনা প্রকাশ্যে আসতেই পদক্ষেপ কলেজ কর্তৃপক্ষের। নাম সরিয়ে নেওয়া হয় সানি লিওনের। কলেজ কর্তৃপক্ষের দাবি , কেউ ইচ্ছা করেই এমন কাণ্ড করেছে ।

একই কাণ্ড দক্ষিণ ২৪ পরগনা জেলার বজবজ কলেজে । সেখানেও কলেজের ওয়েবসাইটে দেখা গিয়েছে বলিউড অভিনেত্রী তথা মডেল সানি লিওনের নাম । ২০২০-২০২১ শিক্ষাবর্ষের বজবজ কলেজের ইংরাজি মেধা তালিকায় সানি লিওন । যদিও এই বিষয়ে কলেজের কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি ।

বারাসাত গভঃ কলেজেও একই কাণ্ড । কলেজের মেধা তালিকায় পর্ণস্টারদের নাম । তালিকা এবার আরও বড় । এবার তালিকায় সানি লিওনের পর এবার মিয়া খলিফা-জনি সিন্স-ড্যানি ড্যানিয়েলস । এই প্রসঙ্গে কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে , ” একদল ব্যক্তি কলেজের নাম ও ভাবমূর্তি কলঙ্কিত করার চেষ্টা করছে। কলেজের ঐতিহ্য ও সুনাম কালিমালিপ্ত করাই তাঁদের লক্ষ্য ” ।

একের পর এক কলেজের মেধা তালিকায় সানি লিওন , মিয়া খালিফা, জনি সিনসের নাম থাকায় রীতিমতো বিরক্ত রাজ্য উচ্চশিক্ষা দপ্তর। কলেজ কর্তৃপক্ষের থেকে এই ব্যাপারে রিপোর্ট তলব করা হয়েছে।

Follow Me:

Related Posts