দেশ

দেশের মধ্যে প্রথম এই রাজ্যে লক ডাউনের মেয়াদ বৃদ্ধি পেল

Bangla 244×7 Desk : নোভেল করোনা ভাইরাসের প্রভাবে সারা দেশে লক ডাউন চলছে l আগামী ১৪ ই এপ্রিল পর্যন্ত লক ডাউন জারি রয়েছে l কিন্তু তার পরের ভবিষৎ কি হবে ???? তাই নিয়ে এখন জল্পনা তুঙ্গে l গত ২৪ মার্চ লক ডাউন ঘোষনা করেছিলেন নরেন্দ্র মোদী l কিন্তু তখনকার করোনা পরিস্থিতির সাথে বর্তমান করোনা পরিস্থিতির বিস্তর ফারাক রয়েছে l প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা l যা কেন্দ্রীয় সরকারকে খু্বই উদ্বেগে রেখেছে l

কোন কোন জায়গার লক ডাউন চলবে আর কোন কোন জায়গার লক ডাউন প্রত্যাহার হবে সেই নিয়েও চিন্তা ভাবনা চলছে l লকডাউনের মোয়াদ সম্পর্কে এখনও কোনও তথ্য দেয়নি কেন্দ্র। কিন্তু সারা দেশে করোনা সংক্রমণের জেরে যে বেহাল দশা, তাতে কি আদৌ ১৪ ই এপ্রিল লক ডাউনের মেয়াদ শেষ করা সঠিক কাজ হবে না ।

কিন্তু এরই মধ্যে সিদ্ধান্ত নিয়েই নিলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক । ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন সম্প্রসারিত করল ওড়িশা সরকার। সারা দেশে এই প্রথম কোনও রাজ্যে সম্প্রসারিত হলো লকডাউনের মেয়াদ । সরকারি সূত্রে খবর, কেন্দ্রকেও এই পথে যেতে অনুরোধ করেছে রাজ্য প্রশাসন। বিবৃতিতে মানব সভ্যতার কাছে করোনা ভাইরাসকে শতাব্দীর সবচেয়ে কঠিন সমস্যা বলে উল্লেখ করা হয়েছে। নবীন পট্টনায়ক বলেছেন, ” আমাদের জগন্নাথ দেবের আশীর্বাদ নিয়ে সংঘবদ্ধ হয়ে লড়াই চালাতে হবে। ” ওড়িশা সরকারের এই পদক্ষেপ সারা দেশে লকডাউন বৃদ্ধির সম্ভাবনাকে আরও বাড়াল তা বলাই বাহুল্য।

Follow Me:

Related Posts