মহানগর রাজনীতি রাজ্য

বিশ্বভারতী ইস্যুতে বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর নেতৃত্বে পথে নামল বিজেপির যুব মোর্চা

Bangla 24×7 Desk : পরিবেশ আদালতের নির্দেশ অনুসারে পৌষ মেলার মাঠে পাঁচিল দিয়েছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু এই কাজ অনেকের না পসন্দ । রীতিমতো রণক্ষেত্র বিশ্ববিদ্যালয় চত্বর। এই ঘটনার পিছনে রাজনৈতিক ইন্ধন দেওয়ার মত অভিযোগ উঠেছে । ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর দপ্তর ও শিক্ষামন্ত্রককে চিঠি দিচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পদ্মশ্রী প্রাপক সুশোভন বন্দ্যোপাধ্যায় পাঁচিল দেওয়া প্রসঙ্গে বিশ্বভারতীকে সর্মথন করেছিলেন। যা নিয়ে বোলপুরের সাধারণ মানুষ এবং ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছিল। বুধবার সকালে পদ্মশ্রী প্রাপক সুশোভন বন্দ্যোপাধ্যায়ের আবক্ষ মূর্তিতে কেউ কালি লেপে দেয় । যার কারণে আবার উত্তেজনার সৃষ্টি হয়েছে ।

বিশ্বভারতীর সমর্থনে পাঁচিল ভাঙার বিরোধিতা করে পদ্মশ্রী প্রাপক সুশোভন বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন , ” শান্তিনিকেতন নিজের জায়গাতে পাঁচিল দিচ্ছে । এই বিষয় আপত্তি থাআকার কথা নয় ” । তাঁর এই মন্তব্যের জেরে ক্ষুব্ধ হন শান্তিনিকেতনের আমজনতা।

শিক্ষাঙ্গনে পাঁচিল কেন , এই প্রশ্ন তুলে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বাড়ির সামনে অবস্থান বিক্ষোভ করেন পড়ুয়ারা। রাস্তাও অবরোধ করা হয়। বিশ্বভারতীর এই ঘটনা প্রসঙ্গে তৃণমূলের বিরুদ্ধে সুর চড়িয়েছে বিজেপি। এই ইস্যুতে সাংসদ সৌমিত্র খাঁর নেতৃত্বে পথে নামল বিজেপির যুব মোর্চা।

বুধবার দুপুরে রাজ্য বিজেপির দপ্তর থেকে জোড়াসাঁকো ঠাকুরবাড়ি পর্যন্ত মিছিল করেন বিজেপি সাংসদ ও কর্মীরা। মিছিল থেকে আটক করা হয়েছে বিজেপির কয়েকজন কার্যকর্তাকে।  

Follow Me:

Related Posts