মহানগর রাজ্য

২০০ করোনা রোগী মাত্র ৭ দিনে সুস্থ! নজির গড়ল এমআর বাঙ্গুর

Bangla24x7 Desk: এখনও পর্যন্ত করোনার নির্দিষ্ট কোন ওষুধ কিংবা প্রতিষেধক আবিষ্কার না হওয়ায় কোন ভাবেই আতঙ্ক মুক্ত হতে পারছেন না সাধারণ মানুষ। তারউপর নিত্যদিন আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়তে থাকায় উদ্বেগ বেড়েছে কয়েক গুন। আমাদের রাজ্যেও নিত্যদিন হুহু করে বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। সেই আবহে রীতিমত মিরাকেল ঘটাল কলকাতার এমআর বাঙ্গুর হাসপাতাল। এক সপ্তাহের মধ্যে ২০০ করোনা আক্রান্তকে সুস্থ করে বাড়ি ফেরাল হাসপাতাল। রেকর্ড সংখ্যক রোগীকে সুস্থ করে বাড়িতে ফিরিয়ে রীতিমত নজির গড়ল হাসপাতাল।


হাসপাতাল সূত্রে খবর, গত সপ্তাহের শনিবার থেকে এই শনিবার পর্যন্ত মোট ২০০ জন করোনা আক্রান্তকে ছুটি দেওয়া হয়েছে। এদের মধ্যে শুধু শনিবারই ৪৬ জনকে ছেড়ে দেওয়া হল। আরও ৪০ জন করোনা আক্রান্ত রোগী সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন। তাঁদেরকেও আজ রবিবার বাড়ি ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। যে সব আক্রান্তকে ইতিমধ্যেই ছেড়ে দেওয়া হয়েছে তাঁদের মধ্যে ১০০ জনের বেশি করোনার একাধিক উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এই ভয়াবহ পরিস্থিতিতে দাঁড়িয়েও কার্যত নজির গড়ল বাঙ্গুর হাসপাতাল।
প্রসঙ্গত, সম্প্রতি সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে বাঙ্গুর হাসপাতালের করোনা ওয়ার্ডের অব্যবস্থার ছবি উঠে আসে। এতে চাপে পড়ে যায় হাসপাতাল কর্তৃপক্ষ। সেই ছবি প্রকাশ্যে আসায় নড়েচড়ে বসে স্বাস্থ্য ভবন। স্বাস্থ্য ভবনের নির্দেশে বেলেঘাটা আইডি হাসপাতাল থেকে বেশ কিছু অভিজ্ঞ চিকিৎসককে পাঠানো হয়েছিল বাঙ্গুরে। আর তাতেই এই অভূতপূর্ব সাফল্য মিলেছে বলে সূত্রের খবর। নতুন করে হাসপাতালে নিয়মিত করোনা আক্রান্ত ভর্তি হলেও রেকর্ড সংখ্যক রোগীকে সুস্থ করে বাড়িতে ফিরিয়ে নজির গড়ল বাঙ্গুর হাসপাতাল।

Follow Me:

Related Posts