রাজ্য

পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরালেও নিজে ফিরতে পারলেন না , করোনা আক্রান্ত হয়ে প্রয়াত চন্দননগরের ডেপুটি ম্যাজিস্ট্রেট

Bangla 24×7 Desk : রাজ্যে করোনা পরিস্থিতি ভয়াবহ । কিন্তু কর্তব্যে অবিচল ছিলেন তিনি । দেশের বিভিন্ন রাজ্য থেকে ফেরা পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর দায়িত্বে ছিলেন তিনি । তিনি মূলত পশ্চিমবঙ্গের ডানকুনি স্টেশনে নামা পরিযায়ী শ্রমিকদের দেখভালের দায়িত্বে ছিলেন। কিন্তু পরিযায়ী শ্রমিকরা বাড়ি ফিরলেও নিজে ফিরতে পারলেন না । করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হলেন চন্দননগরের ডেপুটি ম্যাজিস্ট্রেট দেবদত্তা রায় (৩৮) ।

দমদমের লিচুবাগান এলাকায় স্বামী ও চার বছরের সন্তানকে নিয়ে বসবাস করতেন দেবদত্তা রায় । মা কে চিরকালের মতো হারাল প্রয়াত ডেপুটি ম্যাজিস্ট্রেট দেবদত্তা রায়ের চার বছরের ছোট্ট সন্তান । হুগলীর জেলা শাসক রত্নাকর রাও জানান , ” একজন সহকর্মীর প্রয়ানে আমি মর্মাহত ” ।

সূত্রের খবর , ২০১১ ব্যাচের WBCS অফিসার (এক্সিকিউটিভ) ছিলেন দেবদত্তা রায় । চাকরি জীবনে প্রথমে তিনি পুরুলিয়া ২ নং ব্লকে বিডিও হিসাবে কর্মরত ছিলেন কিন্তু পরে হুগলী জেলার চন্দননগরের মহকুমা অফিসে ডেপুটি ম্যাজিস্ট্রেট হিসাবে যোগদান করেন । কিন্তু করোনা পরিস্থিতিতে লকডাউনের জেরে পরিযায়ী শ্রমিকরা ঘরে ফিরতে শুরু করেন । ডানকুনি ষ্টেশনে কর্তব্য পালন করতে গিয়ে এই মারণ ভাইরাসের আক্রমনের শিকার হন ।

দেবদত্তা দেবীর পাশাপাশি করোনা আক্রান্ত হন তাঁর স্বামীও । প্রথমে বারাকপুরে চিকিৎসা হলেও রবিবার দেবদত্তা রায়ের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় শ্রীরামপুরের শ্রমজীবী হাসপাতালে ভরতি করা হয়েছিল। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় প্রয়াত হন তিনি । সোমবার সকালে তাঁর মৃত্যুর খবর শোনা পরেই শোকের ছায়া নেমে আসে চন্দননগরের মহকুমা শাসকের দপ্তরে।

Follow Me:

Related Posts