দেশ

পরিযায়ী শ্রমিকের কাছে ট্রেন ভাড়া ১ লক্ষ ১৬ হাজার টাকা দাবি ! প্রতিবাদ করলে মার ,অভিযুক্ত বিজেপি নেতা

Bangla 24×7 Desk : করোনা ভাইরাসের সংক্রমণের জেরে দেশ জুড়ে আগামী ১৭ ই মে পর্যন্ত লক ডাউন জারি হয়েছে । লক ডাউনের জেরে মানুষের রুজি রোজগার সব বন্ধ । বাধ্য হয়ে মানুষ এখন অন্ন সংস্থানের তাড়নায় ভুগছে । দেশ জুড়ে বিভিন্ন পরিযায়ী শ্রমিকরা লক ডাউনের মধ্যেও বাড়ি ফেরার জন্য ছোটাছুটি করছেন । এবার পরিযায়ী শ্রমিকদের ওপর হামলার ঘটনা ঘটল । ঘটনাস্থল গুজরাট এর আহমেদাবাদ।

জানা গিয়েছে , রাজেশ বার্মা নামক বিজেপি কর্মী ঝাড়খণ্ডের একদল পরিযায়ী শ্রমিকদের কাছে ন্যায্য ট্রেন ভাড়ার ৩ গুণ বেশি টাকা দাবি করেন। কিন্তু তা না দিতে চাওয়া এক শ্রমিককে ধরে মারা হয়। অন্য শ্রমিকরা হামলা ঠেকাতে এলে , তাঁদের উপরে হামলা করা হয় । এই ঘটনার জেরে তীব্র বিতর্ক তৈরি হয়েছে । ঘটনায় অভিযুক্ত রাজেশ বার্মার সঙ্গে দলের যোগাযোগ নেই বলে দাবি করেছে গুজরাতের শাসক দল বিজেপি । যদিও রাজেশ বার্মা নিজেকে বিজেপি কর্মী বলে দাবি করেছেন সোশ্যাল মিডিয়ায় ।

আক্রান্ত শ্রমিকরা অভিযোগ করেন , পরিস্থিতি কি ও ট্রেনের যাত্রার সময় জানতে গেলে হামলার মুখে পড়েন বাসুদেব বার্মা নামে এক শ্রমিক । তাঁরা আরও বলেন , ” কাঠের তক্তা দিয়ে রাজেশ ও তাঁর সহযোগীরা বাসুদেব বার্মাকে মেরেছে । আক্রান্ত বাসুদেব বার্মা বলেন , ” আমরা ট্রেন ভাড়া বাবদ ১ লক্ষ ১৬ হাজার টাকা রাজেশ বার্মাকে দিয়েছিলাম । টিকিত আনতে গেলে আমাকে মারধোর করে রাজেশ ও তাঁর সঙ্গীরা । আমাদের টিকিত না দিয়ে উল্টে সেই টিকিট ওরা ২ হাজার টাকায় বিক্রি করেছে ।

সোশ্যাল মিডিয়ায় নিজেকে বিজেপি কর্মী বলে দাবি করা রাজেশ বার্মার সঙ্গে দলের যোগাযোগ নেই বলে দাবি করেছে গুজরাতের শাসক দল বিজেপি । স্থানীয় বিজেপি নেতার মতে , ” রাজেশ বার্মা দলের কেউ নয় , একজন সমাজকর্মী ” । পুলিশ সূত্রে জানা গিয়েছে , অভিযুক্তের বিরুদ্ধে লিম্বায়াত থানায় এফআইআর করা হয়েছে।”

Follow Me:

Related Posts