দেশ

পায়ে হেঁটে বাড়ি ফেরবার সময় গাড়ির চাকায় পিষ্ট পরিযায়ী শ্রমিক , মর্মান্তিক দুর্ঘটনা পাঞ্জাবে

Bangla 24×7 Desk : করোনা ভাইরাসের সংক্রমণের জেরে দেশ জুড়ে আগামী ১৭ ই মে পর্যন্ত লক ডাউন জারি হয়েছে । লক ডাউনের জেরে মানুষের রুজি রোজগার সব বন্ধ । বাধ্য হয়ে মানুষ এখন অন্ন সংস্থানের তাড়নায় ভুগছে । দেশ জুড়ে বিভিন্ন পরিযায়ী শ্রমিকরা প্রাকৃতিক দুর্যোগ , প্রতিকূল পরিবেশকে সরিয়ে রেখে লক ডাউনের মধ্যেও বাড়ি ফেরার জন্য ছোটাছুটি করছেন । এর মধ্যে পায়ে হেঁটে বাড়ি ফেরার মর্মান্তিক পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক পরিযায়ী শ্রমিকের । মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে পাঞ্জাবের আম্বালা – জাগাদরি সড়কে ।

জানা গেছে , ২৫ বছরের অশোক কুমার বিহারের পূর্ণিয়া জেলার বাসিন্দা । তিনি কাজ করতেন পাঞ্জাবের লুধিয়ানার একটি কারখানায় । তাঁর সাথে কাজ করতেন আরও অনেক শ্রমিক । কিন্তু দেশে দীর্ঘমেয়াদি লক ডাউন পরিস্থিতি শুরু হলে কারখানার মালিক সবাইকে কাজ থেকে ছাড়িয়ে দেয় । যার ফলে নিজের অন্ন সংস্থান নিজেদের করতে হচ্ছিল । তাই তাঁরা মনস্থির করেন বাড়ি ফিরবেন । কিন্তু বিধি বাম ! বাড়ি ফেরার চেষ্টা ব্যর্থ হয়ে গেল । কারণ ট্রেনের টিকিট বুকিং করেও তাঁরা পেলেন না । তাই বাধ্য হয়ে তাঁরা হাঁটতে শুরু করেন । কিন্তু সেই হাঁটাি যে তাঁর কাল হবে সেটা কে আর জানত !

মঙ্গলবার ভোরে পাঞ্জাবের আম্বালা – জাগাদরি সড়কে আম্বালা ক্যাণ্টনমেণ্টের কাছে অশোক কুমার ও তাঁর সঙ্গীকে ছাকার তলায় পিষে দেয় একটি গাড়ি । সঙ্গে সঙ্গে মারা যান অশোক কুমার । গুরুতর আহত অশোক কুমারের সঙ্গীকে হাসপাতালে ভর্তি করে প্রশাসন ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে , ঘাতক গাড়িটি দ্রুত ধরা পড়বে । মৃত অশোক কুমারের দেহ বিহারের বাড়িতে পাঠানোর ব্যবস্থা হয়েছে ।

Follow Me:

Related Posts