দেশ

মাস্টারস্ট্রোকঃ আগামী পাঁচ মাস পর্যন্ত ফ্রি তে মিলবে রেশন,ঘোষণা প্রধানমন্ত্রীর

Bangla24x7 Desk : প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী আনলক ওয়ান এর শেষ দিনে জাতির উদ্দেশে ভাষণ দিয়ে ঘোষণা করলেন , গরীবদের জন্য আরও পাঁচ মাস ফ্রি তে চাল ,গম – আটা দেওয়া হবে । তিনি জানালেন সরকারের গরিব কল্যাণ যোজনার মেয়াদ নভেম্বর মাসের শেষ পর্যন্ত বাড়ানো হচ্ছে। তার পাশাপাশি দেশবাসীকেও সতর্কও করেছেন আনলক ২-তে প্রবেশের কিছু বিষয় নিয়ে ।

প্রধানমন্ত্রীর জাতির উদ্দেশে ভাষণ শুরু হয় মঙ্গলবার বিকেল চারটে নাগাদ । তিনি দিনটিতে সুখবর দিয়ে বলেন , ‘সামনের কয়েকমাসের মধ্যেই বেশ কয়েকটি উত্‍‌সব রয়েছে । সেই কথা গুলি মাথায় নিয়ে ৮০ কোটি মানুষকে প্রতি মাসে বিনামূল্যে পাঁচ কেজি রেশন ও এক কেজি করে ডাল দেওয়ার প্রকল্পটি বাড়ানো হল দীপাবলি ও ছট পুজো পর্যন্ত অর্থাত্‍‌ নভেম্বর মাসের একদম শেষ পর্যন্ত ।

প্রধানমন্ত্রী সেই দিন বললেন আনলক ১-এ মানুষের গাফিলতির কারনে সারা দেশকে ভুগতে হচ্ছে । তিনি বলেন, করোনাভাইরাস নিয়ে যখন আরও সকলের সতর্ক হওয়ার কথা ছিল , ঠিক সেই সময়ই ও ব্যক্তিগত আচরণে অনেকেই ঠিক থাকেননি ।

এর আগে আমরা ভালোভাবে হাত ধোওয়া , দূরত্ব বজায় রেখে চলা সবসময় মাক্স এর ব্যবহার করা সচেতন ছিলাম আমরা। কিন্তু যখন আমাদের সচেতন হওয়ার প্রয়োজন ঠিক তখনই আমারা সচেতন নেই ।একদম সতর্কতার মধ্যে নেই । কিন্তু এখন যখন আমাদের আরও সতর্ক থাকা প্রয়োজন, তখন বেপরোয়া মনোভাব উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। মানুষকে আবারও সতর্ক থাকতে হবে।

প্রধানমন্ত্রী আরও জানান দিলেন , আমরা এমন একটা মরসুমের মধ্যে রয়েছি, যেখানে প্রতিনিয়ত আমাদের সর্দি কাশি জ্বর বেড়েই চলেছে ‘আমরা আনলক ২-তে প্রবেশ করছি। সবার কাছে আবেদন করছি , সবাই যেন দয়া করে নিজের যত্ন টা করে ।

Follow Me:

Related Posts